আজও বিমা কোম্পানির শেয়ারের দাম বাড়ছে

0
92
শেয়ারবাজার

আজ ঢাকার শেয়ারবাজারে মিশ্র ধারা দেখা যাচ্ছে। প্রথম ঘণ্টার লেনদেনের পর তিনটি সূচকেরই পতন হয়েছিল। কিন্তু দেড় ঘণ্টা লেনদেনের পর আবার তিনটি সূচকই ইতিবাচক ধারায় ফিরেছে।

ঢাকার শেয়ারবাজারে গত কয়েক সপ্তাহ ধরেই বিমা খাতের প্রাধান্য দেখা যাচ্ছে। আজও বিমা খাতের শেয়ারের মূল্যবৃদ্ধি হয়েছে, সেই সঙ্গে তথ্য-প্রযুক্তি, খাদ্য ও আনুষঙ্গিক খাতের শেয়ারের মূল্যবৃদ্ধি হয়েছে। কিন্তু বিমা কোম্পানির শেয়ারের দাম বাড়লেও মূল্য সূচকে তার প্রভাব কম, সে কারণে সূচকের তেমন একটা উত্থান হয়নি।

আজ বেলা ১১টা ৪০ মিনিট পর্যন্ত বাজারের প্রধান সূচক ডিএসইএক্স বেড়েছে ৩ দশমিক ৪৯ পয়েন্ট, ডিএসইএক্স সূচক বেড়েছে ১ দশমিক ২২ পয়েন্ট ও ডিএস ৩০ সূচক বেড়েছে শূন্য দশমিক ৭৯ পয়েন্ট।

আজ বেলা ১১টা ৪০ মিনিট পর্যন্ত লেনদেন হয়েছে ১৮৪ কোটি টাকার শেয়ার।
লেনদেনের শীর্ষে আছে নাভানা ফার্মা, এই কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে ১১ কোটি টাকার; দ্বিতীয় স্থানে আছে মেঘনা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি, এই কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে ৮ কোটি ৬৮ লাখ টাকার; তৃতীয় স্থানে আছে সোনালি লাইফ, এই কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে ৬ কোটি ৯৯ লাখ টাকার।

শীর্ষ লেনদেনের তালিকায় ১০টি কোম্পানির মধ্যে চারটি কোম্পানি বিমা খাতের।
সম্প্রতি শেয়ারবাজারে লেনদেনের বড় অংশজুড়েই বিমা খাতের শেয়ারের আধিপত্য দেখা গেছে। বাজারের সঙ্গে সংশ্লিষ্টরা বলছেন, এ খাতের কিছু কোম্পানির শেয়ারের দাম অস্বাভাবিকভাবে বেড়েছে। তাদের মতে, বিমা কোম্পানিগুলো সাধারণত স্বল্প মূলধনি হওয়ায় এসব কোম্পানির শেয়ার নিয়ে কারসাজি করা অনেক সময় সহজ হয়ে দাঁড়ায়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.