আওয়ামী লীগ আজ গণশত্রুতে পরিণত হয়েছে: মির্জা ফখরুল

0
76
ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে আলোচনা সভায় মির্জা ফখরুল ইসলাম আলমগীর

আওয়ামী লীগ গণশত্রুতে পরিণত হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, আওয়ামী লীগ সরকার আজ স্বাধীনতার বিরুদ্ধে অবস্থান নিয়েছে, তারা গণতন্ত্রের বিরুদ্ধে, সাধারণ মানুষের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। তাই আওয়ামী লীগ আজ গণশত্রুতে পরিণত হয়েছে।

তিনি আরও বলেন, যে সরকার মানুষের চোখের ভাষা বুঝতে পারে না, দেওয়াল লিখন বুঝতে পারে না, মানুষের প্রয়োজন বুঝতে পারে না তাদের আমরা গণশত্রু ছাড়া কী ভাবতে পারি?

বৃহস্পতিবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে সাবেক মন্ত্রী সুনীল গুপ্তের ১৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ভাসানী অনুসারী পরিষদ আয়োজিত এক স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিএনপি মহাসচিব বলেন, মহান স্বাধীনতা যুদ্ধে আমাদের আশা-আকাঙ্ক্ষা ছিল একটি গণতান্ত্রিক সরকার ব্যবস্থা থাকবে, সেটাকে ধ্বংস করে ফেলেছে আওয়ামী লীগ সরকার। তারা একদলীয় শাসন ব্যবস্থার দিকে এগিয়ে চলেছে। সেই পুরোনো কায়দায় ১৯৭৫ এর বাকশাল প্রতিষ্ঠার স্বপ্ন দেখছে তারা।

বিএনপির এই নেতা বলেন, বর্তমান যুব সমাজ কিন্তু মুক্তিযুদ্ধ দেখেনি। কিন্তু তারা আমাদের মুক্তিযুদ্ধের স্বপ্ন হরণের প্রক্রিয়া দেখতে পাচ্ছে।

আওয়ামী লীগের প্রতিষ্ঠাতাকে ছেঁটে ফেলার অভিযোগ তুলে মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ একটি পুরোনো দল। কিন্তু দলটির প্রতিষ্ঠাতাকেও তারা ছেঁটে ফেলেছে। কারণ তাঁর চিন্তা চেতনার সঙ্গে পরবর্তী আওয়ামী লীগের চিন্তা-চেতনার কোনো মিল ছিল না। আজ যারা আওয়ামী লীগের সঙ্গে জড়িত, তাদের অধিকাংশই মহান স্বাধীনতা যুদ্ধের সঙ্গে যুক্ত ছিলেন না। এখন যারা স্বাধীনতার বিরোধী শক্তি হিসেবে আমাদের দিকে আঙ্গুল তুলতে চান, তাদের প্রশ্ন করতে চাই, আপনারা কি বলতে পারবেন আপনাদের মধ্যে কারা কারা মুক্তিযোদ্ধা ছিলেন? আমাদের সঙ্গে যারা লড়াইয়ের সংগ্রাম করছেন, কাজ করছেন, তাদের অধিকাংশই মুক্তিযুদ্ধে সরাসরি অংশ নিয়েছিলেন।

সভায় সভাপতিত্ব করেন ভাসানী অনুসারী পরিষদের আহবায়ক শেখ রফিকুল ইসলাম বাবলু। সংগঠনের সদস্যসচিব হাবিবুর রহমান বিজুর সঞ্চালনায় আরও বক্তব্য দেন জাতীয় পার্টির একাংশের চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দার, গণফোরামের একাংশের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, বিএনপির মিডিয়া সেলের আহবায়ক জহির উদ্দিন স্বপন, বিএনপি নেতা জয়ন্ত কুমার কুণ্ড প্রমুখ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.