আইপিএলে আজ ‘ভাই বনাম ভাই’

0
101
হার্দিক পান্ডিয়া ও ক্রুনাল পান্ডিয়া

এমনটা হওয়ার কথা ছিল না। লোকেশ রাহুলের চোটই পান্ডিয়া পরিবারকে এমন উৎসবের উপলক্ষ এনে দিয়েছে। সেই সঙ্গে দুই পান্ডিয়া–ভাইকে করেছে ইতিহাসের অংশ।

আইপিএলে এই প্রথমবার এক ম্যাচে দুই দলের নেতৃত্বে থাকবেন দুই ভাই। এর আগে দুই ভাই সতীর্থ বা প্রতিপক্ষ হিসেবে খেলেছেন। কিন্তু দুই দলের অধিনায়ক দুই ভাই, এই ঘটনা আইপিএলে এবারই প্রথম ঘটতে যাচ্ছে।

আইপিএলে গুজরাটের অধিনায়ক হার্দিক পান্ডিয়া। আর আজ লক্ষ্ণৌয়ের নেতৃত্ব দেবেন ক্রুনাল পান্ডিয়া। লক্ষ্ণৌয়ের নিয়মিত অধিনায়ক রাহুল চোটের কারণে আইপিএল থেকে ছিটকে গেছেন। এরপর ক্রুনালের কাঁধেই পড়েছে অধিনায়কত্বের দায়িত্ব। হার্দিক ও ক্রুনাল এর আগে আইপিএলে এক দলের হয়ে খেলেছেন।

দুই বছরে নতুন সাকিব-মুশফিক তৈরি করবেন সিডন্স

২০১৫ সালে আইপিএলে মুম্বাইয়ের হয়ে খেলার সুযোগ পান হার্দিক। এর এক বছর পর মুম্বাই দলে নেয় ক্রুনালকে। কয়েক বছর একসঙ্গে খেলার পর ২০২২ সালে দুই ভাকেই ছেড়ে দেয় মুম্বাই। সেই থেকে এই দুই ভাইয়ের নতুন ঠিকানা গুজরাট ও লক্ষ্ণৌ।

আইপিএলে এই প্রথমবার এক ম্যাচে দুই দলের নেতৃত্বে থাকবেন দুই ভাই
আইপিএলে এই প্রথমবার এক ম্যাচে দুই দলের নেতৃত্বে থাকবেন দুই ভাই

গতবারের চ্যাম্পিয়ন গুজরাট এই মৌসুমেও আছে পয়েন্ট তালিকার শীর্ষে। ১০ ম্যাচে হার্দিকের দলের পয়েন্ট ১৪। ১০ ম্যাচ শেষে লক্ষ্ণৌয়ের পয়েন্ট ১১। প্লে-অফের সমীকরণ মেলাতে এই ম্যাচটা লক্ষ্ণৌয়ের জন্য গুরুত্বপূর্ণ।

আইপিএলে হার্দিক ও ক্রুনাল ছাড়াও আরও ৮ সহোদর খেলেছেন। এবারের আইপিএলেই অভিষেক হয়েছে ডুয়ান ইয়াসেনের, খেলছেন মুম্বাই দলে। আর সানরাইজার্স হায়দরাবাদে আছেন মার্কো ইয়ানসেন। দক্ষিণ আফ্রিকার এ দুই ক্রিকেটার যমজ। আইপিএলে এর আগে যমজ ভাইয়ের খেলার ইতিহাস ছিল না

হাশিম আমলার রেকর্ড এখন বাবরের

এ ছাড়া আইপিএলে খেলেছেন পাঠান পরিবারের দুজন—ইরফান ও ইউসুফ। স্যাম কারেনও ও টম কারেন—ইংল্যান্ডের এ দুই ভাইও আইপিএলে খেলেছেন। এ ছাড়া মিচেল মার্শ-শন মার্শ, মাইক হাসি-ডেভিড হাসি, ব্রেন্ডন ম্যাককালাম-নাথান ম্যাককালাম–ভাইয়েরাও খেলেছেন।

দীপক চাহার ও রাহুল চাহার
দীপক চাহার ও রাহুল চাহার

দীপক চাহার ও রাহুল চাহার এই আইপিএলেও মাঠ মাতাচ্ছেন। যদিও দীপক ও রাহুল আপন দুই ভাই নন। তাঁদের বাবারা দুই ভাই, মায়েরা দুই বোন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.