অসি চ্যালেঞ্জের জন্য প্রস্তুত ভারত

0
88

বিশ্বকাপ শুরু হয়েছে চার দিন হয়ে গেল। কিন্তু এখনও কোনো উত্তেজনা নেই, সব কিছু কেমন যেন ম্যাড়ম্যাড়ে। ভারতের মতো ক্রিকেটপাগল দেশে বিশ্বকাপ হচ্ছে, অথচ গ্যালারি ফাঁকা! অনেকের কাছেই অবিশ্বাস্য লাগছে ব্যাপারগুলো। তবে আজ থেকে পরিস্থিতি বদলে যাবে বলেই প্রত্যাশা আয়োজকদের। আজ যে মাঠে নামছে স্বাগতিক ভারত। শুরুতেই পরাশক্তি অস্ট্রেলিয়ার মুখোমুখি হচ্ছে তারা।

ভারত অধিনায়ক রোহিত শর্মা আবার লড়াইটিকে স্মরণীয় করে রাখার কথা দিয়েছেন। দাপুটে পারফরম্যান্সে অসিদের উড়িয়ে দিয়ে শুরুতেই সবাইকে বার্তা দিতে চান তিনি। পাঁচবার বিশ্বকাপজয়ী অস্ট্রেলিয়া বরং স্বাগতিকদের তুলনায় কিছুটা ব্যাকফুটে। অসি অধিনায়ক প্যাট কামিন্স কিছুটা কৌশলী। অতীতের অতি-আগ্রাসী স্টাইল বাদ দিয়ে তারা কিছুটা রয়েসয়ে আগাতে চান।

ম্যাচটা চেন্নাইয়ে বলেই তীব্র প্রতিদ্বন্দ্বিতার আভাস পাওয়া যাচ্ছে। লড়াইটা হবে ভারতের বিশ্বসেরা ব্যাটিংয়ের সঙ্গে অস্ট্রেলিয়ার দুর্দান্ত পেস আক্রমণের। অবশ্য চেন্নাইয়ের প্রচণ্ড গরমে অসি পেস ব্যাটারি নিজেদের কতটুকু মেলে ধরতে পারে, সেটা নিয়ে প্রশ্ন রয়েছে।

স্বাগতিক শিবিরেরও দুঃসংবাদ রয়েছে। ডেঙ্গু আক্রান্ত হওয়ায় আজ মাঠে নামতে পারছেন না শুভমান গিল। বৃহস্পতিবার অনুশীলনের সময় আঙুলে চোট পেয়েছিলেন হার্দিক পান্ডিয়া। তিনি অবশ্য ফিট হয়ে উঠেছেন। অস্ট্রেলিয়া শিবিরেও চোটের খবর আছে। সুইমিংপুলে সাঁতরাতে গিয়ে নাকি মুখে আঘাত পেয়েছেন লেগস্পিনার অ্যাডাম জাম্পা। তাঁর চোটও গুরুতর নয়। তিনি খেলবেন বলে নিশ্চয়তা দিয়েছেন অসি অধিনায়ক কামিন্স।

৩৬ বছর বয়সী রোহিত গতকাল শিরোপা জয়ের প্রত্যয় ব্যক্ত করেছেন, ‘গ্রেটম্যান (শচীন) বলেছিলেন, বিশ্বকাপ না জিতলে আসলে পূর্ণতা আসে না। আমাদেরও একই মনস্কামনা। এই ট্রফি হলো একজন ক্রিকেটারের ক্যারিয়ারের সেরা অর্জন। সিনিয়রদের মতো আমরাও এই ট্রফি জিতে বিদায় নিতে চাই। ঘরের মাঠে আমাদের জন্য এটা সুর্বণ সুযোগ।’

অসি অধিনায়ক কামিন্স অবশ্য এত কিছু ভাবছেন না। বর্তমানে অস্ট্রেলিয়াকে পন্টিং-ওয়ার্নদের মতো আগ্রাসী ক্রিকেট খেলতে দেখা যায় না। এটাকে অবশ্য সময়ের সঙ্গে তাল মেলানো বলছেন কামিন্স। এখন তারা অতি-আগ্রাসী নন, নীরবে নিজেদের কাজটা করে যান।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.