‘অসহনীয় লোডশেডিংয়ের কারণে মানুষ এখন হারিকেন কিনছেন’

0
109
অসহনীয় লোডশেডিং ও বিদ্যুৎখাতে দুর্নীতির প্রতিবাদে এবং ১০ দফা দাবিতে বরিশাল নগর বিএনপির পদযাত্রা। আজ শুক্রবার দুপুরে নগরের সদর রোডে

বিদ্যুৎ খাতে ব্যাপক দুর্নীতি-লুটপাটের কারণেই আজ দেশে ভয়াবহ লোডশেডিং অবস্থা বিরাজ করছে বলে অভিযোগ করেছেন বরিশাল নগর বিএনপির সদস্যসচিব মীর জাহিদুল কবির। তিনি বলেন, অসহনীয় লোডশেডিংয়ের কারণে আগের দিনের মতো মানুষেরা এখন হারিকেন কিনছেন। কিন্তু এখন বাজারে হারিকেনও খুঁজে পাওয়া যাচ্ছে না। মোমবাতি কিনে অবস্থা সামাল দিতে হচ্ছে। এ অবস্থা থেকে মুক্তির একমাত্র পথ এ সরকারের পতন এবং গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা করা।

‘সারা দেশে অসহনীয় লোডশেডিং, বিদ্যুৎ খাতে দুর্নীতির’ প্রতিবাদে এবং ১০ দফা দাবি আদায়ে বরিশালে পদযাত্রা কর্মসূচির আগে সংক্ষিপ্ত সমাবেশে তিনি এসব কথা বলেন। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে আজ বেলা সোয়া ১১টায় বরিশাল মহানগর বিএনপি এ কর্মসূচির আয়োজন করে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, পদযাত্রা কর্মসূচিকে কেন্দ্র করে সকাল থেকে মহানগর বিএনপির নেতা-কর্মীরা সদর রোডের দলীয় কার্যালয়ের সামনে মিছিল নিয়ে জড়ো হন। বেলা সোয়া ১১টায় সেখান থেকে পদযাত্রা শুরু হয়। এতে মহানগরের ৩০টি ওয়ার্ড বিএনপির নেতা-কর্মী, ছাত্রদল, যুবদল, শ্রমিক দল, স্বেচ্ছাসেবক দলের নেতা-কর্মীরা যোগ দেন। কর্মসূচি ঘিরে সদর রোড ও এর আশপাশের এলাকায় অতিরিক্ত পুলিশ ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মোতায়েন করা হয়। পদযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে বান্দরোডের মুক্তিযোদ্ধা পার্ক এলাকায় গিয়ে শেষ হয়।

এর আগে দলীয় কার্যালয়ের সামনে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশ সভাপতির বক্তব্যে বরিশাল নগর বিএনপির আহ্বায়ক মনিরুজ্জামান খান বলেন, সরকার দেশে বিদ্যুৎ খাতে হাজার হাজার কোটি টাকা ব্যয় করেছে। বিদ্যুৎ উৎপাদনে দেশ স্বয়ংসম্পূর্ণ—এমন দাবি করে সরকার উৎসব করেছিল। কিন্তু সেসব যে ফাঁকা বুলি ছিল, তা আজ ফাঁস হয়ে গেছে। তীব্র গরমে প্রতিদিন পাঁচ থেকে ছয় ঘণ্টা লোডশেডিংয়ে মানুষ দিশেহারা। বিদ্যুৎ খাত থেকে লুটপাটের জন্যই সরকার বিদ্যুৎ খাতে এত আয়োজন করেছিল, এখন তা স্পষ্ট।

এ সময় উপস্থিত ছিলেন বিএনপির নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মো. রহমতউল্লাহ, নগর বিএনপির সাবেক (ভারপ্রাপ্ত) সাধারণ সম্পাদক জিয়া উদ্দিন সিকদার প্রমুখ।

দেশব্যাপী বিদ্যুতের অসহনীয় লোডশেডিংয়ের প্রতিবাদে জেলার বিদ্যুৎকেন্দ্রে অবস্থান ও স্মারকলিপি দেওয়ার পর ৯ জুন রাজধানী ঢাকাসহ দেশের মহানগরে ১৩ ও ১৬ জুন পদযাত্রা কর্মসূচি ঘোষণা করে বিএনপি। সেই কর্মসূচি অনুযায়ী শুক্রবার বরিশাল নগরে এ পদযাত্রা করে নগর বিএনপি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.