অনুমতি ছাড়া কর্মসূচি পালন করলে কঠোর ব্যবস্থা: ডিএমপি কমিশনার

0
100
মিট দ্য প্রেস অনুষ্ঠানে ডিএমপির নবনিযুক্ত কমিশনার হাবিবুর রহমান

অনুমতি ছাড়া রাজধানীতে কোনো সংগঠন কোনো কর্মসূচি পালনের চেষ্টা করলে তাদের বিরুদ্ধে নির্ভয়ে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) নবনিযুক্ত কমিশনার হাবিবুর রহমান।

কর্মসূচি পালনের ক্ষেত্রে কোনো দল বা সংগঠন অনুমতি না নিলে কী ধরনের ব্যবস্থা নেওয়া হতে পারে, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে হাবিবুর রহমান এ হুঁশিয়ারি দেন।

আজ সোমবার ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস সেন্টারে মিট দ্য প্রেস অনুষ্ঠানে সাংবাদিকদের মুখোমুখি হন ডিএমপির নবনিযুক্ত কমিশনার হাবিবুর রহমান।

এর আগে গত শনিবার ডিএমপি কমিশনার হিসেবে দায়িত্ব নেন ট্যুরিস্ট পুলিশের অতিরিক্ত মহাপরিদর্শক (অতিরিক্ত আইজিপি) হাবিবুর রহমান। রাজধানীর মিন্টো রোডে ডিএমপি সদর দপ্তরে বিদায়ী কমিশনার খন্দকার গোলাম ফারুকের কাছ থেকে দায়িত্বভার গ্রহণ করেন তিনি।

মিট দ্য প্রেস অনুষ্ঠানে ডিএমপি কমিশনারের কাছে জানতে চাওয়া হয়, যুক্তরাষ্ট্রের ভিসা নীতি পুলিশের ওপর কোনো নেতিবাচক প্রভাব ফেলবে কি না। জবাবে হাবিবুর রহমান বলেন, ভিসা নীতি কোনো একটি দেশের নিজস্ব বিষয়, এটা নিয়ে পুলিশের কারও উদ্বিগ্ন হওয়ার কিছু নেই।

আসন্ন নির্বাচনে অবৈধ অস্ত্রের ঝনঝনানি মোকাবিলা অন্যতম বড় চ্যালেঞ্জ বলে মনে করেন হাবিবুর রহমান। তিনি বলেন, ঢাকায় নির্বাচন যাতে সুষ্ঠুভাবে সম্পন্ন হতে পারে, তেমন সব ধরনের সক্ষমতা ডিএমপির রয়েছে।

সেবার মান বাড়াতে ‘মেসেজ টু কমিশনার’

হাবিবুর রহমান বলেন, ডিএমপির মধ্যে থানাগুলোর সেবার মান বাড়ানোর জন্য ‘মেসেজ টু কমিশনার’ চালু করা হবে। তিনি বলেন, থানায় গিয়ে সেবা না পেলে ভুক্তভোগীদের যে কেউ কমিশনার বরাবর মেসেজ দিতে পারবেন। এ ছাড়া ডিবিতে (ডিএমপির গোয়েন্দা বিভাগ) গিয়েও সেবা না পেলে যে কেউ মেসেজের মাধ্যমে সরাসরি তাঁকে জানাতে পারবেন।

ডিএমপি কমিশনার বলেন, ঢাকা পৃথিবীর অন্যতম বৃহৎ নগরী। ট্র্যাডিশনাল ক্রাইম (প্রথাগত অপরাধ) থেকে ডিএমপির ক্রাইমের ধরন আলাদা। এর বড় কারণ প্রযুক্তি। সাইবার ক্রাইম মোকাবিলায় ডিএমপি উন্নত প্রযুক্তি ব্যবহার করে অপরাধ নিয়ন্ত্রণ করে যাচ্ছে। ডিএমপির দক্ষতা ও যোগ্যতা অনেক বেশি।

যানজট এ শহরের অন্যতম বড় সমস্যা উল্লেখ করে হাবিবুর রহমান বলেন, ‘আমি সবার আগে ডিএমপি ট্রাফিক বিভাগের সঙ্গে বৈঠক করেছি। সমস্যাগুলো শুনেছি। যানজট নিরসনে কাজ শুরু করেছি।’

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.