অতিবৃষ্টি হলেও ১৫ মিনিটেই পানি নিষ্কাশন হবে: মেয়র তাপস

0
99
মেয়র তাপস

আগামী বর্ষায় অতিবৃষ্টি হলেও ১৫ মিনিটের মধ্যে বৃষ্টির পানি নিষ্কাশন হবে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

তিনি বলেছেন, ওয়াসার কাছ থেকে খালগুলো বুঝে পাওয়ার পর প্রথম বছরে আমরা এক ঘণ্টার মধ্যে পানি নিষ্কাশনে সফল হয়েছি। গত বছর আধা ঘন্টার মধ্যে পানি নিষ্কাশনে সফল হয়েছি। সিত্রাং ঘূর্ণিঝড় হওয়ার পরও ঢাকায় মাত্র নয়টি স্থান ছাড়া আর কোথাও পানি জমে থাকেনি। এবার আমাদের লক্ষ্য, অতিবৃষ্টি হলেও ১৫ মিনিটের মধ্যেই যেন ঢাকাবাসীকে জলাবদ্ধতা থেকে মুক্ত করতে পারি।

আজ বুধবার ওয়ারী এলাকার র‌্যাংকিন স্ট্রিট সংলগ্ন সড়কের নর্দমা পরিষ্কার কার্যক্রম পরিদর্শন শেষে গণমাধ্যমের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

মেয়র তাপস বলেন, আমরা বাৎসরিক সূচি অনুযায়ী প্রত্যেক বছর সব নর্দমা, নালা পরিষ্কার করি। এই নর্দমাগুলো আবার ভরে যায়। নিয়মিত পরিষ্কার করার ফলে গত দুই বছর ঢাকাবাসীকে জলাবদ্ধতা থেকে স্বস্তি দিতে পেরেছি। এই নর্দমা, বক্স কালভার্ট ও খালগুলো পরিষ্কার করার কারণে পানি নিষ্কাশন এখন সহজ হয়েছে। নগরবাসীকে অনুরোধ করব, আপনারা দয়া করে কোনো কিছু খাল-নর্দমায় ফেলবেন না।

এর আগে মেয়র ৬৩ নম্বর ওয়ার্ডের কাজলা খাল উন্নয়ন, তৃতীয় ঢাকা মেয়র কাপ আন্তঃওয়ার্ড ক্রীড়া প্রতিযোগিতা-২০২৩ এর ক্রিকেট খেলার ফাইনাল ম্যাচ, আদি বুড়িগঙ্গার উন্নয়ন কাজ পরিদর্শন করেন।

এ সময় ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মিজানুর রহমান, সচিব আকরামুজ্জামান, পরিবহন মহাব্যবস্থাপক হায়দর আলী, প্রধান সম্পত্তি কর্মকর্তা রাসেল সাবরিনসহ স্থানীয় কাউন্সিলর ও ডিএসসিসির শীর্ষ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.