১২৪ প্রতিষ্ঠানের ভিএসপি লাইসেন্স বাতিল

0
401
বিটিআরসি

গ্রাহক পর্যায়ে ভয়েস ওভার ইন্টারনেট প্রেটোকল সেবা দেওয়ার জন্য ভিএসপি (ভিওআইপি সার্ভিস প্রোভাইডার) লাইসেন্স পাওয়া ১২৪টি প্রতিষ্ঠানের লাইসেন্স বাতিল করেছে টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি।

বুধবার সংস্থার সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ১২৪টি প্রতিষ্ঠানের মধ্যে ১০৬টি একেবারেই বকেয়া পাওনা পরিশোধ করেনি এবং লাইসেন্স নবায়নের জন্য যথাসময়ে আবেদন করেনি। আর ১৮টি প্রতিষ্ঠান যথাযথভাবে আবেদন করেনি। এ কারণে তাদের লাইসেন্স বাতিল করা হয়েছে।

এ ব্যাপারে ভিএসপি অ্যাসোসিয়েশনের সভাপতি রবিউল করিম বলেন, ভিএসপি লাইসেন্স পাওয়া প্রতিষ্ঠানগুলোকে স্বাধীনভাবে ব্যবসা করতে না দিয়ে কয়েকটি আইজিডব্লিউ প্রতিষ্ঠানের হাতে জিম্মি করার ব্যবস্থা করা হয়েছে। ভিএসপি প্রতিষ্ঠানগুলোকে মূলত আইজিডব্লিউদের কমিশন এজেন্টে পরিণত করা হয়। এর ফলে মাসে একটি প্রতিষ্ঠানের পক্ষে সর্বোচ্চ এক লাখ ৪০ হাজারের বেশি আয়ের সুযোগ নেই। আবার অনেক আইজিডব্লিউ প্রতিষ্ঠান ভিএসপিদের কমিশনের টাকাও দীর্ঘদিন পরিশোধ করেনি। এ বিষয়টিও বিটিআরসি আমলে নেয়নি। এর ফলে টেলিযোগাযোগ খাতের ক্ষুদ্র ব্যবসায়ীদের করুণ অবস্থা তৈরি হয়ে বকেয়া পাওনা জমা হয়েছে এবং লাইসেন্স নবায়নের ক্ষেত্রেও তারা সমর্থ হারিয়েছে।

২০১৩ সালে বিটিআরসি প্রায় এক হাজারের বেশি ক্ষুদ্র আয়ের ব্যবসায়ীকে ভিএসপি লাইসেন্স দেয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে