শিক্ষামন্ত্রীর আশ্বাসে সড়ক ছাড়লেন এনটিআরসিএ নিবন্ধিত চাকরিপ্রত্যাশী

0
162
ফিয়া কামাল জাতীয় গণগ্রন্থাগারের সামনে আন্দোলনরত বেসরকারি শিক্ষক নিবন্ধন (এনটিআরসিএ) সনদধারী চাকরি প্রত্যাশীরা

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির আশ্বাসের পর শাহবাগে আন্দোলনরত বেসরকারি শিক্ষক নিবন্ধন (এনটিআরসিএ) সনদধারী চাকরিপ্রত্যাশীরা সড়ক ছেড়ে দিয়েছেন। এরপর থেকে শাহবাগ থেকে মৎস্য ভবন অভিমুখী সড়কে যান চলাচল স্বাভাবিক হয়েছে।

আজ বুধবার বিকেল সাড়ে ৪টার দিকে তারা মূল সড়ক ছেড়ে প্রথমে জাতীয় জাদুঘরের সামনে অবস্থান নেন। এরপর সুফিয়া কামাল জাতীয় গণগ্রন্থাগারের সামনে ফিরে যান আন্দোলনরত চাকরিপ্রত্যাশী।

প্যানেল প্রত্যাশী নিবন্ধিত শিক্ষক সংগঠনের সাধারণ সম্পাদক জি এম ইয়াছিন বলেন, শিক্ষামন্ত্রী আগামী ২৯ অথবা ৩০ ডিসেম্বর আমাদের সঙ্গে দেখা করে আলোচনার আশ্বাস দিয়েছেন। তার আশ্বাসের পরিপ্রেক্ষিতে আমরা আমাদের কর্মসূচি স্থগিত করেছি।

তিনি আরও বলেন, ততদিন পর্যন্ত (শিক্ষামন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ) আমাদের গণ-অনশন কর্মসূচি চলবে। শিক্ষামন্ত্রীর সঙ্গে সাক্ষাতের পর আমরা পরবর্তী সিদ্ধান্ত নেব।

এর আগে সাড়ে ১১টার দিকে সনদধারীরা বেসরকারি শিক্ষক নিবন্ধন পরীক্ষার (এনটিআরসিএ) জন্য নিবন্ধিত সনদধারীরা প্যানেলভিত্তিক নিয়োগের দাবিতে শাহবাগ মোড় অবরোধ করেন। এতে প্রায় ৪ ঘণ্টা রাস্তা বন্ধ থাকায় তীব্র যানজট তৈরি হয়।

এ বিষয়ে প্যানেল প্রত্যাশী নিবন্ধিত শিক্ষক সংগঠনের সাধারণ সম্পাদক জি এম ইয়াছিন বলেন, আমরা শিক্ষামন্ত্রীর সঙ্গে দেখা করতে গেলে পুলিশ আমাদের বাধা দেয়। এরপর আমরা সড়কে অবস্থান নেই।

পুলিশের পিটুনিতে কয়েকজন আহত হয়েছেন দাবি করে তিনি বলেন, পুলিশের পিটুনিতে আমার জামা ছিঁড়ে গেছে। আরও অনেকে আহত হয়েছেন। আমাদের একটাই দাবি, যার যার সনদে আমাদের চাকরি দেওয়া হোক। আমরা প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে চাই। আমাদের যেন এভাবে ঝুলিয়ে না রেখে ব্যবস্থা নেওয়া হয়।

প্রসঙ্গত, গত ৫ জুন থেকে শাহবাগ সুফিয়া কামাল গণগ্রন্থাগারের সামনে কোটাবিহীন নীতিমালায় প্যানেলভিত্তিক নিয়োগের দাবিতে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত তারা গণঅনশন করে আসছেন। আজ তাদের অনশনের ২০০তম দিন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.