গরুর হাটে টানাহেঁচড়া ও চাঁদাবাজি করলে ব্যবস্থা নেওয়া হবে: আইজিপি

0
123
মহাসড়কের পরিস্থিতি নিয়ে কথা বলেন পুলিশের আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন। শনিবার দুপুরে গাজীপুরের চান্দরা চৌরাস্তা এলাকায়

গরুর হাটে টানাহেঁচড়া ও চাঁদাবাজি করার অভিযোগ উঠলে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন। ঈদুল আজহা উপলক্ষে ঢাকা-ময়মনসিংহ ও ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক পরিদর্শনে গিয়ে শনিবার দুপুরে গাজীপুর মহানগরের চান্দনা চৌরাস্তা এলাকায় পুলিশ বক্সের সামনে সংবাদ ব্রিফিংয়ে আইজিপি এ কথা জানান।

পুলিশের মহাপরিদর্শক বলেন, যদি কেউ কোনো ট্রাক বা নৌকায় গন্তব্যে পৌঁছার আগে থামান, তবে তাঁদের বিরুদ্ধেও কঠিন ব্যবস্থা নেওয়া হবে। ব্যবসায়ী, ইজারাদার ও গরুর মালিকের কোনো সমস্যা হলে নিকটস্থ পুলিশের সহায়তা নিতে কিংবা কাছাকাছি কাউকে না পেলে ৯৯৯ নম্বরে ফোন করার পরামর্শ দেন তিনি।

চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেন, ‘গত ঈদের চেয়ে এবারের ঈদে মহাসড়কে চ্যালেঞ্জ একটু বেশি। এটা সবাইকে মাথায় রাখতে বলব। গত ঈদে আমাদের শুধু যাত্রী সাধারণের নিরাপদে গন্তব্যে পৌঁছে দেওয়ার দায়িত্ব ছিল। এবার একদিকে যাত্রীরা গন্তব্যে যাবেন, অন্যদিকে পশুবাহী ট্রাক এবং পশুবাহী নৌকা যাতায়াত করবে রাস্তায় ও নদীতে। এর সঙ্গে মৌসুমি ফলের গাড়িও চলাচল করবে। দেশবাসীকে সবকিছু বিবেচনা করে আশ্বস্ত করতে চাই, সরকার বিভিন্নমুখী পদক্ষেপ নিয়েছে।’

পুলিশের মহাপরিদর্শক বলেন, আগে রাস্তাঘাট খানাখন্দে ভরা ছিল, দুরবস্থা ছিল, এখন কিন্তু অবস্থা অনেক পরিবর্তন হয়েছে। সরকার রাস্তাঘাট উন্নয়ন করছে। স্বাভাবিক সময়ের মতো ঈদযাত্রা স্বাভাবিক রাখতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কর্মকর্তারা সব সময় নিয়োজিত থাকবেন।

চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেন, ‘প্রধানমন্ত্রীর দপ্তর, সড়ক পরিবহন দপ্তর, রেলওয়ে মন্ত্রণালয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, পুলিশ হেডকোয়ার্টার ও প্রতিটি জেলায় সব স্টেক হোল্ডার, মালিক-শ্রমিকদের সঙ্গে মিটিং করেছি। আমরা সবাই একযোগে কাজ করছি। আশা করছি, এবারও সবার সহযোগিতায় ঘরমুখী মানুষকে যথাসময়ে গন্তব্যে পৌঁছে দেওয়ার ব্যবস্থা করতে পারব। গত ঈদের যাতায়াতব্যবস্থা ও আইনশৃঙ্খলা পরিস্থিতি সুন্দর ছিল। সেই অভিজ্ঞতা মাথায় রেখে আমাদের নিরাপত্তাব্যবস্থা সাজিয়েছি।’

যানজটের বিষয়ে আইজিপি বলেন, আগে আব্দুল্লাহপুর থেকে চৌরাস্তা আসতে দুই থেকে আড়াই ঘণ্টা লাগত। এখন অনেক কম সময় লাগে। যানবাহন চলাচল স্বাভাবিক রাখতে সর্বোচ্চ চেষ্টা করা হবে। তবে অনেক সময় আবহাওয়ার কারণে সমস্যা হয়। ব্যাটারিচালিত অটোরিকশা বিষয়ে তাঁরা সচেতন আছেন। মহাসড়কের কোথাও যদি অটোরিকশা চলে তাহলে তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়া হবে।

সংবাদ ব্রিফিংয়ে আরও উপস্থিত ছিলেন পুলিশের অতিরিক্ত আইজিপি (হাইওয়ে) মো. শাহাবুদ্দিন খান, ডিআইজি (অপারেশন) হায়দার আলী খান, গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. মাহবুবুর রহমান, গাজীপুরের অতিরিক্ত কমিশনার দেলোয়ার হোসেন, পুলিশের হেড কোয়ার্টার এআইজি (মিডিয়া) মো. মঞ্জুর রহমান প্রমুখ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.