মেসি-নেইমারদের ক্লাসিকোতে ৯ জন পুলিশ আহত, ২১ জন গ্রেপ্তার

0
38
কর্নার নেওয়ার সময় নেইমারের দিকে বস্তু ছুড়ে মারা হয়েছেছবি : রয়টার্স
সব মিলিয়ে ম্যাচে গোল না হলেও দর্শকের বিশৃঙ্খলার কমতি ছিল না

সব মিলিয়ে ম্যাচে গোল না হলেও দর্শকের বিশৃঙ্খলার কমতি ছিল না
ছবি : রয়টার্স

পিএসজি-মার্শেইয়ের লড়াই ফ্রান্সের অন্যতম বড় ম্যাচ, স্পেনে বার্সেলোনা-রিয়াল মাদ্রিদের মতো। লে ক্লাসিক ম্যাচেও দর্শকদের বিশৃঙ্খলা দেখা গেছে। ঝামেলা হবে ভেবে পিএসজির দর্শকদের আগেই স্টেডিয়ামে ঢোকানো হবে না বলে ঘোষণা দিয়ে রাখা হয়েছিল।

কিন্তু এতেও কাজ হয়নি। কর্নার নেওয়ার সময় নেইমারের দিকে বস্তু ছুড়ে মারা হয়েছে, হুট করে দর্শক ঢুকে মেসির খেলায় ব্যাঘাত ঘটিয়েছেন। সব মিলিয়ে ম্যাচে গোল না হলেও দর্শকের বিশৃঙ্খলার কমতি ছিল না।

দর্শকদের বিশৃঙ্খলা থামাতে সেদিন মার্শেইয়ের মাঠ স্তাদে ভেলোদ্রোমে ফরাসি পুলিশকে বেশ বেগ পেতে হয়েছে

দর্শকদের বিশৃঙ্খলা থামাতে সেদিন মার্শেইয়ের মাঠ স্তাদে ভেলোদ্রোমে ফরাসি পুলিশকে বেশ বেগ পেতে হয়েছে
ছবি : রয়টার্স

ম্যাচে দর্শকেরা বিশৃঙ্খলা করবেন, আর কোনো কড়া প্রতিক্রিয়া হবে না, সেটা হতে পারে না। দর্শকদের বিশৃঙ্খলা থামাতে সেদিন মার্শেইয়ের মাঠ স্তাদে ভেলোদ্রোমে ফরাসি পুলিশকে বেশ বেগ পেতে হয়েছে। ফরাসি গণমাধ্যমের খবর, মাঠে মেসি-নেইমারদের নিরাপত্তা নিশ্চিত করতে সেদিন ৯ জন পুলিশ কর্মকর্তা আহত হয়েছেন।

কাঁদানে গ্যাসের শেল নিক্ষেপ করেছিলেন মার্শেইয়ের সমর্থকেরা। স্টেডিয়ামের বাইরে থাকা সমর্থকেরাও আরও বেশি বিশৃঙ্খলা করার জন্য মাঠের ভেতরে ঢুকতে চেয়েছিলেন, কিন্তু গেট বন্ধ থাকার কারণে ঢুকতে পারেননি। শুধু তাই নয়, ২১ জন বিশৃঙ্খলাকারীকে আটকও করা হয়েছে।

একজন পুলিশ কর্মকর্তার মুখে পাথর ছুড়েও মারা হয়েছে। সে পুলিশ কর্মকর্তাকে অন্তত সাত দিন হাসপাতালে থাকতে হবে।

এবারই যে প্রথম মার্শেইভক্তরা এমন করলেন, ব্যাপারটা তেমন নয়। এর আগে অজেঁ ও নিসের বিপক্ষে দুই ম্যাচেও বিশৃঙ্খলা করেছিলেন তাঁরা, যে কারণে ফরাসি লিগ কমিটি শাস্তিও দিয়েছে। অজেঁর বিপক্ষে ম্যাচের পর লিগ কমিটি সতর্ক করে দিয়েছিল, এমন ঘটনা আবার ঘটালে এক পয়েন্ট কেড়ে নেওয়া হবে মার্শেইয়ের কাছ থেকে। পিএসজির বিপক্ষে যেহেতু আবারও একই ঘটনার পুনরাবৃত্তি হয়েছে, দেখা যাক ফরাসি লিগ কমিটি আদৌ মার্শেইর কাছ থেকে এক পয়েন্ট কেড়ে নেয় কি না!

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে