মেক্সিকোতে পানশালায় হামলা, নিহত ২৬

0
169
হামলার পর প্রিয়জনের খোঁজে পানশালার বাইরে অপেক্ষা করছেন বন্ধু ও স্বজনেরা। ছবি: রয়টার্স

মেক্সিকোর একটি পানশালায় বন্দুকধারীদের গুলিতে অন্তত ২৬ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে ৯ জন নারী ও ১৭ জন পুরুষ। এতে গুরুতর আহত হয়েছেন ১৩ জন।

স্থানীয় সময় মঙ্গলবার রাতে দেশটির বন্দর নগর ভেরাক্রুজের ক্যাবলো ব্লাঙ্কো নামে পানশালায় এই ঘটনা ঘটে। পুলিশের ধারণা, মাদক সংশ্লিষ্টতার কারণে এই হামলা হয়েছে। হামলার সময় পানশালায় ব্যাপক গুলি চলে ও বিকট শব্দে বিস্ফোরণ ঘটে।

এএফপির খবরে বলা হয়, বেশ কয়েকজন বন্দুকধারী ওই পানশালায় ঢুকে হত্যাযজ্ঞ চালায়। মেক্সিকোর সংবাদমাধ্যমের বরাত দিয়ে বিবিসির প্রতিবেদনে বলা হয়, ওই পানশালার ভেতরে মরিচের গুঁড়া ছোড়ার (পিপার স্প্রে) পর ককটেল নিক্ষেপ করা হয়েছে। এই ঘটনার পর পানশালার বাইরে সড়কে পুলিশ ও অ্যাম্বুলেন্সের তৎপরতা লক্ষ্য করা যায়।

ভেরাক্রুজের আঞ্চলিক গভর্নর বলেন, হামলাকারীরা পুলিশের নজরে রয়েছে। তাদের শাস্তি দেওয়া হবে।

হামলার পর পানশালার পাশে ছেলেকে খুঁজতে দাঁড়িয়ে ছিলেন এক নারী। আশপাশে আরও অনেকে ছিলেন। ওই নারী সংবাদ সংস্থা এএফপিকে বলেন, তাঁর ছেলে ওই পানশালায় পরিচ্ছন্নতা কর্মী হিসেবে নিয়োজিত ছিলেন। হামলার পর এরই মধ্যে তিনি স্থানীয় হাসপাতালে খুঁজেও ছেলের সন্ধান পাননি। তিনি বলেন, ‘আমি শুধু জানতে চাই ছেলে আমার ভালো আছে।’

গত বছর মেক্সিকোতে সন্দেহভাজন মাদক কারবারিদের হাতে নিহত ব্যক্তিদের গণকবর পাওয়া গেছে। যেখানে ১৬৬ জনের মাথার খুলি পাওয়া গেছে। এ ছাড়া ২০১৭ সালে হামলায় নিহত ২৫০ জনের অপর আরও একটি গণকবরের সন্ধান মেলে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে