ভারতের সহায়তায় এগিয়ে এলেন পিচাই ও নাদেলা

0
47
সত্য নাদেলা ও সুন্দর পিচাই

কোভিডের দ্বিতীয় ঢেউয়ে বিপর্যস্ত মাতৃভূমির দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন গুগলের প্রধান নির্বাহী সুন্দর পিচাই এবং মাইক্রোসফটের প্রধান নির্বাহী সত্য নাদেলা। অক্সিজেন সরবরাহ থেকে শুরু করে প্রযুক্তিগত সহায়তা—সবখানেই তাঁরা সহযোগিতার হাত বাড়িয়ে দেবেন। পরিস্থিতি দেখে অত্যন্ত ব্যথিত হয়ে পড়েছেন সত্য নাদেলা।

টুইটে লিখেছেন, ‘ভারতের অবস্থা দেখে আমার হৃদয়ভঙ্গ হয়েছে’। নাদেলা টুইট করার কিছুক্ষণ পরে সুন্দর পিচাই টুইটে লেখেন, ‘ভারতের এই সংকট দেখে বিপর্যস্ত হয়ে পড়েছি। এই পরিস্থিতিতে গুগল ও আমাদের কর্মীদের পক্ষ থেকে ১৩৫ কোটি রুপি অনুদান দেওয়ার ঘোষণা করছি।’ জরুরি স্বাস্থ্য উপকরণের জন্য গুগল ইউনিসেফকে অনুদান দেবে বলে টুইটে জানানো হয়েছে। সিএনএনের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

ভারতে করোনাভাইরাসের সংক্রমণ ও মৃত্যুতে প্রতিদিনই নতুন রেকর্ড হচ্ছে। করোনা মহামারির দ্বিতীয় ঢেউয়ে ভারতের রাজধানী নয়াদিল্লিসহ দেশটির বিভিন্ন শহরের অধিকাংশ হাসপাতালে এখন আর শয্যা ফাঁকা নেই। এ কারণে ঘরে বসেই চিকিৎসা নিতে বাধ্য হচ্ছেন রোগীরা। কিন্তু ঘরে বসেও চিকিৎসা পেতে তাঁদের দারুণ বেগ পেতে হচ্ছে। অনেকটা মরিয়া হয়ে লড়াই করতে হচ্ছে। কারণ, অক্সিজেন সিলিন্ডার, জরুরি ওষুধসহ প্রয়োজনীয় সামগ্রী দোকানে পাওয়া যাচ্ছে না। এগুলো কালোবাজার থেকে চড়া দামে কিনতে হচ্ছে ভুক্তভোগীদের।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে