বাংলাদেশের বিপক্ষে দ্বিশতক করার পরের ম্যাচেই দল থেকে বাদ ঈশান কিষান

0
46
অনবদ্য এক ইনিংস খেলেছেন ভারতীয় ব্যাটসম্যান ঈশান কিষান

বাংলাদেশে বিপক্ষে কিষান মূলত সুযোগ পেয়েছিলেন নিয়মিত অধিনায়ক রোহিত শর্মার জায়গায়। শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজ দিয়েই চোট কাটিয়ে ফিরছেন রোহিত।

আরেক ওপেনার গিল এই সংস্করণে নিজের জায়গাটা পাকা করে ফেলেছেন। গিলের অভিষেক ২০১৯ সালে হলেও ভারতের জার্সিতে নিয়মিত হন ২০২২ সালের জুলাই থেকে।

শুবমান গিল

শুবমান গিল
ছবি: এএফপি

গত বছর দলে ফেরার পর এখন পর্যন্ত দলের সর্বোচ্চ রান সংগ্রাহক এই ওপেনার। এই সময়ে ১০২ স্ট্রাইক রেট আর ৭০.৮৮ গড়ে রান করেছেন ৬৩৮।

সেই তুলনায় কিষান কিছুটা অধারাবাহিক। দ্বিশতকের ইনিংসটা বাদ দিলে ওয়ানডেতে খেলা বাকি আট ইনিংসে করেছেন ৩৩.৩৭ গড়ে ২৬৭ রান। লঙ্কানদের বিপক্ষে ওয়ানডের আগে ভারতীয় টিম ম্যানেজমেন্ট গিলের ধারাবাহিকতার পেছনেই ছুটেছে।

সংবাদ সম্মেলনে রোহিত বলেছেন, ‘এটা দুর্ভাগ্যজনক, কিষানকে আমরা একাদশে সুযোগ দিতে পারব না। গত ৮ থেকে ৯ মাসে আমরা যেভাবে ওয়ানডে ক্রিকেটটা খেলছি, তাতে গিলকেই খেলানো উচিত। সে ওপেনিংয়ে দারুণ করছে। কিষান দুর্ভাগা, তবে সে আমাদের বিবেচনার বাইরে চলে যাচ্ছে না।’

ঠিক একই কারণে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডেতে সুযোগ পাচ্ছেন না ফর্মের তুঙ্গে থাকা সূর্যকুমার যাদব। মিডল অর্ডারে খেলবেন লোকেশ রাহুল। রাহুলের হাতেই থাকছে উইকেটকিপিংয়ের দায়িত্ব।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.