ইউনিয়ন ব্যাংকের নতুন চেয়ারম্যান মো. সেলিম উদ্দিন

0
129
মো. সেলিম উদ্দিন

ইসলামী ব্যাংকের সাবেক পরিচালক ও নির্বাহী কমিটির চেয়ারম্যান মো. সেলিম উদ্দিন ইউনিয়ন ব্যাংক লিমিটেডের চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। ঢাকা স্টক এক্সচেঞ্জ সূত্রে এ তথ্য পাওয়া গেছে।

তবে সেলিম উদ্দিনের নিয়োগ এখনো বাংলাদেশের ব্যাংকের অনুমোদন পায়নি। অনুমোদন লাভের পর তিনি চেয়ারম্যান হিসেবে কাজ শুরু করবেন।

ডিএসই সূত্রে আরও জানা গেছে, মো. আহসানুল আলম ইউনিয়ন ব্যাংকের চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করার পর মো. সেলিম উদ্দিন ব্যাংকের চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হয়েছেন।

মো. সেলিম উদ্দিন ও মো. আহসানুল আলম উভয়ই ইউনিক ইনভেস্টমেন্ট অ্যান্ড সিকিউরিটিস লিমিটেডের প্রতিনিধি।

এদিকে সূত্র জানায়, আহসানুল আলমকে ইসলামী ব্যাংকের চেয়ারম্যান করার প্রক্রিয়া শুরু হয়েছে। এ জন্য তাঁকে ইসলামী ব্যাংকের পরিচালক করার জন্য বাংলাদেশ ব্যাংকে আবেদন করেছে ইসলামী ব্যাংক।

মো. সেলিম উদ্দিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের হিসাব বিজ্ঞান বিভাগের অধ্যাপক ছিলেন। এ ছাড়া ১৯৯৩ সাল থেকে তিনি বিভিন্ন সংস্থায় আর্থিক পরামর্শদাতা/উপদেষ্টা হিসাবে কাজ করছেন এবং অ্যাকাউন্টিং সিস্টেম ডিজাইন, নিরীক্ষা, প্রকল্প পরিচালনা, ঋণ ও ইক্যুইটির মাধ্যমে প্রকল্প অর্থায়ন, ব্যবসায়িক আলোচনা—এসব ক্ষেত্রে বিপুল অভিজ্ঞতা লাভ করেছেন। তাত্ত্বিক ও ফলিত গবেষণায় গভীর আগ্রহ রয়েছে তাঁর।

সেলিম উদ্দিন বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইন্যান্স করপোরেশনের চেয়ারম্যান ছিলেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.