টেলি অ্যাওয়ার্ডের মঞ্চে সিরিয়ালের মান নিয়ে মমতার প্রশ্ন

0
102
টেলি একাডেমী অ্যাওয়ার্ড অনুষ্ঠানে মমতা ব্যানার্জি।

বাংলা সিরিয়ালের মান নিয়ে প্রশ্ন তুলেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। বৃহস্পতিবার কলকাতার ধনধান্য প্রেক্ষাগৃহে টেলি একাডেমী অ্যাওয়ার্ড অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে মজার ছলেই মমতার এই কটাক্ষ।

তিনি বলেন, একটা কমন বিষয় সিরিয়ালে থাকবেই। সেটা হচ্ছে- একজনের তিনবার বিয়ে হচ্ছে। আর একজন কূটকচাল করার জন্য থাকবে। নেগেটিভ রোলও থাকবে। পজিটিভকে নেগেটিভ করে নিয়ে সিরিয়ালের টিআরপি বাড়িয়ে দেওয়া। যদি কেউ চলে যায় তাকে মেরে দেওয়া। এসবও আমি বুঝতে পারি।

২০১৪ সাল থেকে পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের আয়োজনে টলিউডের ছোট পর্দার টেলি অ্যাওয়ার্ড অনুষ্ঠান চলে আসছে। এ বছর মোট ৪১টি ক্যাটাগরিতে ৬৬ জনকে সম্মান জানানো হচ্ছে। নিয়মিত পুরস্কারের পাশাপাশি এ বছর আজীবন স্বীকৃতি এবং মরণোত্তর স্বীকৃতিও দেওয়া হয় শিল্পীদের। এদিন প্রদীপ জ্বালিয়ে অনুষ্ঠানের শুভ সূচনা করেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি।

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী বলেন, বাংলাকে সংস্কৃতির রাজধানী বলা হয়। আমাদের মূল উদ্দেশ্য বাংলাকে আরও বেশি প্রসারিত করা। সংস্কৃতি ছাড়া কোনো জাতির মেরুদণ্ড খাড়া হতে পারে না।

ছোট পর্দার শিল্পী-নির্মাতাদের উদ্দেশ্যে মমতা ব্যানার্জি বলেন, টেলিভিশন চ্যানেল মানুষের মনের দরজা। টেলিভিশন চ্যানেলের মধ্য দিয়ে আপনারা মানুষকে সচেতন করে তোলেন, সাম্প্রতিক ইস্যুগুলো নিয়ে মানুষকে সচেতন করে তোলেন, মানুষকে প্রাণবন্ত রাখেন, মানুষের মনে জাগরণ তৈরি করেন। গোটা বিশ্বে আমরা দেখেছি কেউ নিউজ চ্যানেল দেখে না, তার বদলে বিনোদনের চ্যানেলগুলো দেখে। তার কারণ জীবনের যে হারানো ঠিকানা এখান থেকেই তারা খুঁজে পায়।

তিনি বলেন, ভুল-ভ্রান্তি সবার মধ্যে থাকতেই পারে। কিছু কিছু অপরাধের দৃশ্য মানুষ নকল করে। ভালো জিনিস মানুষ ভুলে যায়। খারাপ জিনিসটাই বেশি মানুষ মনে রাখে।

তবে যত যাই হোক মুখ্যমন্ত্রী হলেও মমতা নিজেও যে নিয়মিত বাংলা সিরিয়াল দেখেন এদিন সেই প্রমাণ পাওয়া গেল তার কথায়। ইষ্টিকুটুম, অনুরাগের ছোঁয়া, নিম ফুলের মধু, গুড্ডি, গাটছড়াসহ একাধিক সিরিয়ালের নাম করে তিনি বলেন, এই সিরিয়ালগুলোতে একেক জন খুব ভালো অভিনয় করছে। সেই সঙ্গে রামপ্রসাদ সিরিয়ালে তো সব্যসাচীর কোন তুলনাই হয় না।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.