সীতাকুণ্ডে আবারও আগুন, এবার তুলার ডিপো

0
95
সীতাকুণ্ডে সীমা অক্সিজেন কারখানায় ভয়াবহ বিস্ফোরণ ও অগ্নিকাণ্ডের ঘটনা

চট্টগ্রামের সীতাকুণ্ডে সীমা অক্সিজেন কারখানায় ভয়াবহ বিস্ফোরণ ও অগ্নিকাণ্ডের ঘটনার সপ্তাহ না পেরোতেই ফের একটি তুলার গোডাউনে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

শনিবার সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার কুমিরা ইউনিয়নের ছোট কুমিরা বাইপাস রোড সংলগ্ন হিঙ্গিরি পাড়া এলাকায় এস এল গ্রুপের মালিকানাধীন তুলার গোডাউনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে আগুন নিয়ন্ত্রণে কাজ করছে সীতাকুণ্ড ও কুমিরা ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট।

স্থানীয় সূত্রে জানা যায়, সকালে তুলার গোডাউনে মেরামতের কাজ করছিলেন শ্রমিকরা। গ্যাস সিলিন্ডার দিয়ে কাটিং কাজ করার সময় হঠাৎ আগুনের স্ফুলিঙ্গ তুলার উপর গিয়ে পড়ে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যে আগুনের ভয়াবহ দাবানল পুরো তুলার গোডাউনে ছড়িয়ে পড়ে।

জানা যায়, একসময় এই তুলার গোডাউনটি কারাবন্দী বিএনপি নেতা আসলাম চৌধুরী ডিপো ছিল। পরে এটি এসএল গ্রুপের প্রতিষ্ঠাতা লোকমানের কাছে হস্তান্তর করা হয়। তাঁর কাছ থেকে ইউনিটেক্স লিমিটেড কারখানা মালিক গোডাউন ভাড়া নেন। তাদের নিজস্ব সুতা তৈরি কারখানার জন্য সেখানে তুলা মজুদকরা ছিল।

বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন সীতাকুণ্ড ফায়ার সার্ভিসের জ্যেষ্ঠ স্টেশন কর্মকর্তা নুরুল আলম দুলাল। তিনি জানান, আগুন লাগার খবর পেয়ে তাদের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণের কাজ শুরু করেন। একি সময়ে কুমিরা ফায়ার সার্ভিসের আরও তিনটি ইউনিট তাদের সঙ্গে অগ্নিনির্বাপণ কাজে যোগ দেয়।

তিনি বলেন, গ্যাস দিয়ে কাটিং কাজ করার সময় তুলার গোডাউনে আগুন লেগেছে বলে জানতে পেয়েছি। তবে গোডাউনটিতে কীভাবে আগুনের সূত্রপাত হয়েছে তার সঠিক কারণ এখনো নির্ণয় করা যায়নি। আগুন এখনো পুরোপুরি আগুন নিয়ন্ত্রণে আসেনি।

তবে গোডাউনটিতে কিভাবে আগুনের সূত্রপাত হয়েছে তার সঠিক কারণ এখনো নির্ণয় করতে পারেননি তারা। বর্তমানে তারা আগুন নেভানোর কাজ করছেন। তবে এখনো পুরোপুরি আগুন নিয়ন্ত্রণে আসেনি বলেও জানিয়েছেন তিনি

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.