ছাঁটাই না করে আরও ২০০ কর্মী নিয়োগ দিচ্ছে যে প্রতিষ্ঠান

0
126
ব্যবস্থাপনা

যুক্তরাষ্ট্রের বহুজাতিক বিনিয়োগ ব্যবস্থাপনা ও আর্থিক সেবাদাতা কোম্পানি ব্যাংক মরগ্যান স্ট্যানলি ২০২৫ সালের মধ্যে ফ্রান্সে কর্মীর সংখ্যা ৫০০–তে বাড়ানোর পরিকল্পনা করেছে। এ লক্ষ্যে প্রতিষ্ঠানটি ফ্রান্সে নতুন করে ২০০ কর্মী নিয়োগ দেবে।

বিশ্বব্যাপী অর্থনৈতিক মন্দার কারণে বড় প্রতিষ্ঠানগুলো কর্মী ছাঁটাইয়ের ঘোষণা দিচ্ছে। কোনো কোনো প্রতিষ্ঠান ইতিমধ্যে বিপুলসংখ্যক কর্মী ছাঁটাই করেছে। অনেক প্রতিষ্ঠান আবার কর্মী নিয়োগ বন্ধ রেখে কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) নিয়োগের পরিকল্পনা করছে। এর মধ্যে মরগ্যান স্ট্যানলির নতুন কর্মী নিয়োগের এ পরিকল্পনা সুখবর হয়েই এসেছে।

যুক্তরাষ্ট্রের অন্যান্য ফার্ম যেমন ব্যাংক অব আমেরিকা, বহুজাতিক বিনিয়োগ ব্যাংক ও আর্থিক সেবাদাতা কোম্পানি গোল্ডম্যান স্যাকস ও সিটি গ্রুপের পথেই হাঁটছে মরগ্যান স্ট্যানলি। গত বছরের শেষের দিকে গোল্ডম্যান স্যাকস ব্যবসায় মন্দার কারণে বিশ্বব্যাপী ৪ হাজার বা ৮ শতাংশ কর্মী ছাঁটাইয়ের পরিকল্পনার কথা জানিয়েছিল। একই সময়ে মরগ্যান স্ট্যানলি ১ হাজার ৬০০ বা ২ শতাংশ কর্মী ছাঁটাইয়ের ঘোষণা দিয়েছিল। এর কারণ হিসেবে তারাও ব্যবসার গতি কমে যাওয়ার কথা বলেছিল।

জমকালো পার্টির পরে কর্মী ছাঁটাই মার্কিন প্রতিষ্ঠানের

প্যারিসে কর্মী সংখ্যার দিক থেকে শীর্ষ প্রতিষ্ঠান হলো যুক্তরাষ্ট্রভিত্তিক বহুজাতিক বিনিয়োগ ব্যাংক এবং আর্থিক সেবা হোল্ডিং সংস্থা জেপি মরগান। প্যারিসে এই প্রতিষ্ঠানটির কর্মীর সংখ্যা প্রায় ৯০০, ব্যাংক অব আমেরিকার কর্মীর সংখ্যা ৬৫০–এর বেশি, গোল্ডম্যান স্যাকসের কর্মীর সংখ্যা ৩৮০ ও সিটি গ্রুপের কর্মীর সংখ্যা ৪০০। এর পাশাপাশি প্যারিসে ২০২৫ সালের মধ্যে মরগ্যান স্ট্যানলি ২০০ কর্মী নিয়োগ দিলে প্রতিষ্ঠানটির মোট কর্মীর সংখ্যা দাঁড়াবে ৫০০। এ সময় যদি গোল্ডম্যান স্যাকস ও সিটি গ্রুপ নতুন কর্মী নিয়োগ না দেয় তাহলে মরগ্যান স্ট্যানলি কর্মীর সংখ্যা এই প্রতিষ্ঠান দুটির ওপরে থাকবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.