কাতারে হবে এশিয়া কাপ ক্রিকেট?

0
92
এশিয়া কাপ ক্রিকেটের শিরোপা।

এশিয়া কাপ ক্রিকেটের আয়োজক পাকিস্তান। কিন্তু ভারত টুর্নামেন্টটি খেলতে পাকিস্তানে যাবে না। অনেক আগেই বিসিসিআই বিষয়টি জানিয়ে দিয়েছে। এবার নতুন করে জানালো যে, পাকিস্তানের বর্তমান রাজনৈতিক পরিস্থিতির কারণে তারা পাকিস্তানে গিয়ে এশিয়া কাপ খেলবে না।

পাকিস্তান এশিয়া কাপের জন্য হাইব্রিড পদ্ধতির সুপারিশ করেছে। কিন্তু ভারত এবং বাংলাদেশ ও শ্রীলঙ্কার মতো বোর্ড চায় পুরো আসরটি নিরপেক্ষ ভেন্যুতে হোক। সেক্ষেত্রে পিসিবি আবার ইংল্যান্ডকে বিকল্প ভেন্যু হিসেবে প্রস্তাব করেছে।

তবে বিসিসিআই-এর একজন মুখপাত্র সংবাদ মাধ্যমকে বলেছেন, এশিয়া কাপ শেষ পর্যন্ত সংযুক্ত আরব আমিরাত নয়তো কাতারে অনুষ্ঠিত হবে।

বিসিসিআই-এর মুখপাত্র বলেছেন, ‘আমরা বুঝতে পারছি এশিয়া কাপকে কেন্দ্র করে পিসিবির এটি (ভারতে বিশ্বকাপ খেলতে না চাওয়া) চাপ প্রয়োগ করার একটি কৌশল। কিন্তু আমি আপনাকে জানিয়ে রাখি, এশিয়া কাপ শেষ পর্যন্ত সংযুক্ত আরব আমিরাত নয়তো কাতারে হতে পারে।’

বিসিসিআই-এর পক্ষ থেকে বলা হয়েছে, পাকিস্তানের বর্তমান রাজনৈতিক সংকটের কারণে বিসিসিআই-এর সঙ্গে অন্য বোর্ডও এখন পাকিস্তানে দল পাঠাতে চায় না। তিনি জানান, পিসিবিও বরাবরই নিরপেক্ষ ভেন্যুতে ম্যাচ আয়োজন করার আগ্রহ প্রকাশ করে এসেছে। কিন্তু নামাজ শেঠি হুট করে ‘ছলাকলা দেখাচ্ছেন’। এটা বিসিসিআই ও পিসিবির মধ্যে সম্পর্ক নষ্ট করবে বলেও মত বিসিসিআই-এর ওই কর্তার।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.