আমি রোমান্সে আছি, প্রেমে আছি: শ্রীলেখা

0
33
শ্রীলেখা মিত্র, ইনস্টাগ্রাম

 শ্রীলেখা মিত্র

শ্রীলেখা মিত্র

প্রেমে আছেন, রোমান্সে আছে জানতেই ব্যাখ্যা করে বললেন, ‘প্রেমে আছি বলতে, ওই যে আমার জীবে আমার প্রেম। স্বামী বিবেকানন্দ বলেছেন, জীবে প্রেম করে যেই জন, সেই জন সেবিছে ঈশ্বর। যার জন্য ধর্ম নিয়ে রাজনীতি, যেটা আমাদের দেশেও আছে, আমি সেটার বিরুদ্ধে কথা বলি। আমি একটা মুভমেন্টও শুরু করেছি, হ্যাশট্যাগ মাই রিলিজিয়ন অব লাভ। সুতরাং আমার ধর্মই তো প্রেম।’

শ্রীলেখা মিত্র, ইনস্টাগ্রাম

ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ২১তম আসরে অংশ নিতে গতকাল রোববার সন্ধ্যায় ঢাকায় এসেছেন টালিগঞ্জের অভিনেত্রী শ্রীলেখা মিত্র। তাঁর পরিচালনায় নির্মিত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘এবং ছাদ’-এর প্রদর্শনী রয়েছে আজ সোমবার। আজ বিকেল পাঁচটায় জাতীয় জাদুঘরের সুফিয়া কামাল মিলনায়তনে তাঁর সিনেমার প্রথম প্রদর্শনী শুরু হয়। প্রদর্শনীর পর দর্শকের সামনে সিনেমাটি নিয়ে কথাও বলবেন তিনি। একই মিলনায়তনে ২১ জানুয়ারি বেলা একটায় সিনেমার আরেকটি প্রদর্শনী রয়েছে।

অভিনেত্রী শ্রীলেখা মিত্র

অভিনেত্রী শ্রীলেখা মিত্র
ছবি: ফেসবুক থেকে

উত্তর কলকাতার ছাদকে কেন্দ্র করে আবর্তিত হয়েছে সিনেমার গল্প। এতে মধ্যবয়সী এক গৃহবধূর চরিত্রে অভিনয় করেছেন শ্রীলেখা। অভিনয়ে আরও আছেন ছোট পর্দার অভিনেতা প্রীতম দাস। পরিচালনার পাশাপাশি ছবিটি প্রযোজনাও করেছেন শ্রীলেখা। সম্প্রতি বিভিন্ন সাক্ষাৎকারে শ্রীলেখা বলেছেন, অভিনয়ের পাশাপাশি লেখালেখি ও নির্মাণে মনোযোগী হবেন তিনি।

শ্রীলেখা মিত্র

শ্রীলেখা মিত্র

কথা প্রসঙ্গে শ্রীলেখা জানিয়ে রাখলেন, আগামী ফেব্রুয়ারিতে ‘হঠাৎ বৃষ্টি’খ্যাত ঢালিউড অভিনেতা ফেরদৌসের সঙ্গে একটি চলচ্চিত্রে অভিনয় করবেন তিনি। কিন্তু প্রযোজনা প্রতিষ্ঠান এখনো ছবিটির আনুষ্ঠানিক ঘোষণা না দেওয়ায় বিস্তারিত জানাতে চাইলেন না।
শ্রীলেখা মিত্র বাংলাদেশের অনেক অভিনয়শিল্পীর ভক্ত। তাৎক্ষণিকভাবে জানালেন, ‘চঞ্চল চৌধুরীর অভিনয় তো ভালো লাগে। আরেকজন ভদ্রলোক আছেন, মোশাররফ করিম; হি ইজ অসাম। অসম্ভব ভালো। এর বাইরে বাংলাদেশের আরও অনেকের অনেক নাটক সিনেমা তো দেখি।’

শ্রীলেখা মিত্র

শ্রীলেখা মিত্র

শ্রীলেখা মিত্রের পূর্বপুরুষের বসত ছিল মাদারীপুরের ঘটমাঝি গ্রামে। দেশভাগের সময় ভারতে পাড়ি দেন তাঁরা। শ্রীলেখার জন্ম ভারতে হলেও বাবার মুখে ঘটমাঝি গ্রামের গল্প শুনে বেড়ে উঠেছেন। ২০১৭ সালের আগে বাবা সন্তোষ মিত্রকে নিয়ে পূর্বপুরুষের ভিটার খোঁজে বাংলাদেশে এসেছিলেন শ্রীলেখা। এর কয়েক বছর পর তাঁর বাবার মৃত্যু হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.