৯১ শিশুকে ধর্ষণ ও যৌন নিপীড়নের ১৬২৩ অভিযোগে গ্রেপ্তার তিনি

0
121
শিশু নিপীড়ন

অস্ট্রেলিয়ায় এক ব্যক্তির বিরুদ্ধে ৯১টি শিশুকে যৌন নিপীড়নের অভিযোগ আনা হয়েছে। দেশটির ইতিহাসে এ ঘটনাকে সবচেয়ে জঘন্য শিশু যৌন নিপীড়নের ঘটনাগুলোর মধ্যে একটি হিসেবে চিহ্নিত করা হয়েছে।

পুলিশ বলছে, ২০০৭ থেকে ২০২২ সাল পর্যন্ত সিডনি, ব্রিসবেন ও বিদেশের ১২টি শিশুযত্ন কেন্দ্রে ওই ব্যক্তি এসব অপরাধ করেছেন।

অভিযুক্ত ব্যক্তি শিশুদের অপব্যবহার করার কথা স্বীকার করেছেন। বয়ঃসন্ধিকালে পৌঁছানোর আগেই এই শিশুদের ওপর যৌন নিপীড়ন চালান ওই ব্যক্তি।

অস্ট্রেলিয়ার ফেডারেল পুলিশ (এএফপি) গতকাল মঙ্গলবার জানিয়েছে, শিশুযত্ন কেন্দ্রের ৪৫ বছর বয়সী ওই সাবেক কর্মীর বিরুদ্ধে ১ হাজার ৬২৩টি পৃথক অভিযোগ আনা হয়েছে। এর মধ্যে ১৩৬টি ধর্ষণের ঘটনা। ১০ বছরের কম বয়সী মেয়েশিশুকে প্রলোভন দেখিয়ে শারীরিক সংসর্গের ঘটনা ১১০টি। আর শিশু নিপীড়নের সরঞ্জাম বানানোর ৬১৩টি অভিযোগ আছে।

পুলিশ আরও বলেছে, শিশু নিপীড়নের ভিডিও চিত্র দেখে অস্ট্রেলিয়ার ৮৭টি শিশুকে চিহ্নিত করা হয়েছে। বিদেশে নিপীড়নের চার শিশুকে শনাক্ত করতে আন্তর্জাতিক অংশীদারদের সঙ্গে তারা কাজ করছে। ২০১৪ সালে ডার্ক ওয়েবে শিশু যৌন নিপীড়নের ছবি ও ভিডিও চিত্র ছড়িয়ে পড়ার পর থেকে তদন্তকারীরা ওই ব্যক্তির সন্ধান করছিলেন।

অভিযুক্ত ব্যক্তির নাম প্রকাশ করেনি পুলিশ। কুইন্সল্যান্ডের গোল্ডকোস্টের বাসিন্দা ওই ব্যক্তিকে ২০২২ সালের আগস্টে গ্রেপ্তার করা হয়। তিনি এখন পুলিশি হেফাজতে আছেন। ২১ আগস্ট ব্রিসবেন ম্যাজিস্ট্রেট আদালতে তাঁর মুখোমুখি হওয়ার কথা আছে।

এএফপির উত্তরাঞ্চলীয় সহকারী কমিশনার জাস্টিন গফ বলেছেন, ‘অভিযুক্ত অপরাধীকে চিহ্নিত করা এবং শিশু নিপীড়ন বন্ধে আইন প্রয়োগকারী সংস্থার পরিশ্রমের জন্য আমি অত্যন্ত গর্বিত।’

নিউ সাউথ ওয়েলস রাজ্য পুলিশের সহকারী কমিশনার মাইকেল ফিটজগেরাল্ড এই মামলাকে ‘গোয়েন্দাদের দেখা শিশু নিপীড়নের সবচেয়ে ভয়ংকর ঘটনাগুলোর মধ্যে একটি’ বলে বর্ণনা করেছেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.