৮ শ্রেণির ৬টিতে পুরস্কার পেলেন প্রথম আলোর ৫ সাংবাদিক

0
155
পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানের সঙ্গে প্রথম আলোর পুরস্কারপ্রাপ্ত পাঁচ সাংবাদিক। আজ রাজধানীর কেআইবি মিলনায়তনে

প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক জাহাঙ্গীর শাহ এককভাবে পুরস্কার পেয়েছেন রাজস্ব খাতে সেরা প্রতিবেদনের জন্য। তিনি ‘কারওয়ান বাজারে দুই ভবনে ১৪০০ কোম্পানি’ শীর্ষক প্রতিবেদনের জন্য এ পুরস্কার পান। এ ছাড়া বেসরকারি খাত শ্রেণিতে তিনি যৌথভাবে সেরা প্রতিবেদক নির্বাচিত হয়েছেন।

বেসরকারি খাতে সেরা প্রতিবেদনের জন্য যৌথভাবে সেরা প্রতিবেদনের পুরস্কার পেয়েছেন প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক শুভংকর কর্মকার ও জাহাঙ্গীর শাহ। তাঁরা ‘শিল্প খাতে উৎপাদন কমেছে, বিক্রিতে মন্দা’ শীর্ষক প্রতিবেদনের জন্য যৌথভাবে সেরা নির্বাচিত হয়েছেন।

কৃষি খাতে সেরা প্রতিবেদক নির্বাচিত হয়েছেন প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক সানাউল্লাহ সাকিব। তিনি ‘ছোটদের বীজের বাজারে করপোরেটরা’ শীর্ষক প্রতিবেদনের জন্য এ শ্রেণিতে সেরা নির্বাচিত হন। এ ছাড়া তিনি ব্যাংক ও বিমা শ্রেণিতে যৌথভাবে সেরা প্রতিবেদকেরও পুরস্কার পেয়েছেন। এ শ্রেণিতে সানাউল্লাহ সাকিবের সঙ্গে যৌথভাবে পুরস্কার পেয়েছেন নিউজবাংলাটোয়েন্টেফোরের মৌসুমী ইসলাম। এ শ্রেণিতে সানাউল্লাহ সাকিবের করা ‘অনেক বিদেশি ব্যাংক মুখ ফিরিয়ে নিচ্ছে’ শীর্ষক প্রতিবেদন সেরা নির্বাচিত হয়।

প্রথম আলোতে ধারাবাহিকভাবে প্রকাশিত সরকারি একাধিক ভবন তৈরিতে রাষ্ট্রীয় অর্থের অপচয় নিয়ে প্রতিবেদনের জন্য অনুসন্ধান শ্রেণিতে সেরা প্রতিবেদনের জন্য পুরস্কার পেয়েছেন জ্যেষ্ঠ প্রতিবেদক আরিফুর রহমান।

প্রথম আলোর পাঁচ প্রতিবেদক ছাড়াও ইআরএফ বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড পেয়েছেন অর্থনীতিবিষয়ক ইংরেজি দৈনিক ফাইন্যান্সিয়াল এক্সপ্রেসের দৌলত আক্তার, বেসরকারি টেলিভিশন এনটিভির সাংবাদিক হাসানুল আলম, যমুনা টেলিভিশনের আলমগীর হোসাইন, নিউজ টোয়েন্টিফোরের বাবু কামরুজ্জামান, ঢাকা পোস্টের শফিকুল ইসলাম ও নিউজবাংলাটোয়েন্টেফোরে প্রকাশিত প্রতিবেদনের জন্য শাহ আলম খান।

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন বিকাশের প্রধান যোগাযোগ কর্মকর্তা মাহফুজ সাদিক, ইআরএফ সভাপতি শারমিন রিনভী, সাধারণ সম্পাদক এস এম রাশিদুল ইসলাম প্রমুখ। অনুষ্ঠানে ইআরএফের সাবেক সভাপতি, সাধারণ সম্পাদকসহ জ্যেষ্ঠ সাংবাদিকেরা উপস্থিত ছিলেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.