৮ বছর পর মাহফুজের ফেরা, যেভাবে নিলেন শাবনূর,অপি ও অপূর্বরা

0
143
মাহফুজ, শাবনূর, অপি ও অপূর্ব

নাটকের তুমুল জনপ্রিয় অভিনেতা মাহফুজ আহমেদকে সর্বশেষ ২০১৫ সালে  বড় পর্দায় দেখা গিয়েছিল, ‘জিরো ডিগ্রি’ সিনেমায়। আট বছরের লম্বা বিরতির পর ফিরছেন প্রেক্ষাগৃহে। এবার তার উপহার ‘প্রহেলিকা’। ঈদের দিন এটি মুক্তি পাচ্ছে।

মাহফুজের প্রত্যাবর্তন নিয়ে অনেকেই উচ্ছ্বসিত। সেই উচ্ছ্বাসের ছটা লেগেছে শাবনূর,পূর্ণিমা, অপূর্ব,অপি করিম ও জয়া আহসানের  মনেও। ভিডিও প্রকাশ করে তারা সেই উচ্ছ্বাসের কথা জানিয়েছেন।

অস্ট্রেলিয়া থেকে ভিডিও বার্তায় মাহফুজ আহমেদের প্রশংসা করে শাবনূর বলেন, এবার ঈদে আমাদের সবার প্রিয় অভিনেতা মাহফুজ আহমেদ অভিনীত ‘প্রহেলিকা’ সিনেমা মুক্তি পেতে যাচ্ছে। আমি জেনেছি এতে তিনি দুর্দান্ত অভিনয় করেছেন।আমি দেখেছি মাহফুজ ভাই মেধাবী একজন মানুষ এবং উনি যতটুকু কাজ করেন নিষ্ঠার সঙ্গে সবটুকু ঢেলে দেওয়ার চেষ্টা করেন। উনি ভীষণ গুণী একজন মানুষ, তার প্রশংসা করে শেষ হবে না। মেঘের নৌকা গানে বুবলীর সঙ্গে ওর এক্সপ্রেশন ছিল চমৎকার।

সিনেমার পোস্টার ডায়লদ মন ছুঁয়ে যাওয়ার মত। মাহফুজ ভাই অনেকদিন পর এসেছে সুন্দর। ঈদুল আজহায় মুক্তি পেতে যাচ্ছে আমার অত্যন্ত পছন্দের অভিনেতা মাহফুজ আহমেদ অভিনিত নতুন চলচ্চিত্র ‘প্রহেলিকা’। তাই মাহফুজ ভাইকে জানাই অনেক শুভকামনা। আমি প্রহেলিকার ট্রেলার দেখেছি এবং আমার কাছে অসাধারণ লেগেছে। আমি বিশ্বাস করি, এটি ঈদের অন্যতম সেরা কাজ হতে যাচ্ছে।”

এদিকে, জয়া আহসানের নাটক ও সিনেমার ক্যারিয়ারের গুরুত্বপূর্ণ সহকর্মী মাহফুজ আহমেদ। তাকে নিয়ে প্রশংসায় মেতেছেন জয়া। একইসঙ্গে কথা বলেছেন নাসিরউদ্দিন খান, এমনকি শবনম বুবলী প্রসঙ্গেও।

মাহফুজ আহমেদকে আগামীতে নিয়মিত কাজ করার আহ্বান জানিয়ে অপূর্ব বলেছেন, ‘আমি অধির আগ্রহে অপেক্ষা করছি এই সিনেমাটি হলে গিয়ে দেখার। এর অন্যতম বড় কারণ, মাহফুজ ভাইয়ের অনেক দিন পর বড় পর্দায় ফেরা। তার মতো একজন অসাধারণ অভিনেতা এত কম কাজ করছেন, এটা আমদের জন্য দুর্ভাগ্যের বিষয়। মাহফুজ ভাই আরও রেগুলার কাজ করবেন এবং আরও ভালো ভালো কাজ উপহার দেবেন। এই প্রত্যাশা।’

মাহফুজ আহমেদের প্রত্যাবর্তনকে স্বাগত জানিয়ে তিনি দর্শকের প্রতি আহ্বান জানিয়েছেন, যেন প্রেক্ষাগৃহে গিয়ে ছবিটি দেখে সবাই।

এদিকে ‘প্রহেলিকা’ দিয়ে দীর্ঘদিন পর বড় পর্দায় ফেরার শুভ কামনা জানিয়েছে জনপ্রিয় অভিনেত্রী অপি করিম বলেন, ‘এই মাহফুজ আহমেদকে আমি চিনি না!’ অপির ভাষায়, ‘ছবিটির গান, টিজার দেখে সবচেয়ে অন্যরকম লেগেছে মাহফুজ আহমেদকে। আমরা একসঙ্গে অসংখ্য কাজ করেছি, কিন্তু এই মাহফুজ আহমেদ আমার পুরোপুরি অচেনা লাগছে। মনে হলো, আমি তাকে চিনি না। এখন অপেক্ষা পর্দায় সেই মনাকে দেখার। চয়নিকা চৌধুরী অত্যন্ত যত্ন নিয়ে কাজ করেন। ‘প্রহেলিকা’র টিজার, গান ও বিভিন্ন স্থিরচিত্র দেখে আমার মনে হচ্ছে, তার যে কমফোর্ট জোন, সেখান থেকে বেরিয়ে তিনি এই কাজটি করেছেন। এর একটাই কারণ মনে হলো, তিনি এবার নতুন কিছু দেয়ার চেষ্টা করেছেন।’

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.