৫০ হাজার ঘুষ রুপি নিতে গিয়ে ভারতে উপাচার্য গ্রেপ্তার

0
93
ঘুষ নেওয়ার অভিযোগে ভারতে এক উপাচার্য গ্রেপ্তার হয়েছেন

ঘুষ নেওয়ার অভিযোগে গ্রেপ্তার হয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য। ৫০ হাজার রুপি ঘুষ নেওয়ার সময় হাতেনাতে ধরা পড়লেন তিনি। পরে পুলিশ তাঁকে গ্রেপ্তার করে। ভারতের দক্ষিণের রাজ্য তেলেঙ্গানায় গত শনিবার এ ঘটনা ঘটেছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস ও ইন্ডিয়া টুডের খবরে বলা হয়েছে, শনিবার ভারতের নিজামাবাদ পুলিশের দুর্নীতি দমন ব্যুরোর (এসিবি) শাখার কর্মকর্তারা তেলেঙ্গানা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক দাচেপল্লি রবিন্দরকে ঘুষ নেওয়ার অভিযোগে গ্রেপ্তার করেন।

নিজামাবাদ পুলিশ অভিযোগ পায় যে বিশ্ববিদ্যালয় চত্বর ব্যবহার করাসহ আরও কিছু সুবিধার প্রদানের পরিবর্তে অর্থ দাবি করেন উপাচার্য। সেই অনুযায়ী দুর্নীতি দমন ব্যুরো (এসিবি) কাজ শুরু করে। শনিবার সকালে উপাচার্যের বাড়িতে অর্থ হস্তান্তরের কথা ছিল। উপাচার্যের বাসভবনে যখন টাকা হস্তান্তর হচ্ছে, তখনই পুলিশ হাতেনাতে তাঁকে ধরে ফেলে। সেখানেই ঘুষ নেওয়ার অভিযোগে দাচেপল্লি রবিন্দরকে গ্রেপ্তার করে পুলিশ। গ্রেপ্তারের পর তাকে হায়দারাবাদের দুর্নীতি দমন আদালতে তোলা হবে।

তেলেঙ্গানা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক দাচেপল্লি রবিন্দর ঘুষ নেওয়ার অভিযোগে গ্রেপ্তার হয়েছেন
তেলেঙ্গানা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক দাচেপল্লি রবিন্দর ঘুষ নেওয়ার অভিযোগে গ্রেপ্তার হয়েছেন

দাচেপল্লি রবিন্দরের বিরুদ্ধে অভিযোগ, তিনি একটি বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের সভাপতির কাছে বিশ্ববিদ্যালয়ের মধ্যে সেই সংস্থার প্রচার করিয়ে দেওয়া এবং শিক্ষাপ্রতিষ্ঠানের পরীক্ষার জন্য বিশ্ববিদ্যালয়ের ক্লাসঘর ব্যবহার করতে দেওয়ার বিনিময়ে ৫০ হাজার রুপি ঘুষ চেয়েছেন। ওই বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানটি কলেজ এবং বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের জন্য স্বল্পমেয়াদি কোর্স পরিচালনা করে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.