৩২ হাজার শিক্ষক নিয়োগের চূড়ান্ত ফল আগামী সপ্তাহে

0
112
বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)।

দীর্ঘ সময় ঝুলে থাকা চতুর্থ গণবিজ্ঞপ্তির মাধ্যমে ৩২ হাজার শিক্ষক নিয়োগে চূড়ান্ত সুপারিশপ্রাপ্তদের ফল প্রকাশ করতে যাচ্ছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। আগামী সপ্তাহে এ ফল প্রকাশ হতে পারে।

শুক্রবার এনটিআরসিএর সচিব ওবায়দুর রহমান এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, প্রক্রিয়া প্রায় শেষ। আগামী সপ্তাহে যে কোনো দিন চতুর্থ গণবিজ্ঞপ্তির ফল প্রকাশ করতে পারবেন বলে তিনি আশা করছেন।

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানগুলোয় শিক্ষক সংকট দূর করতে ২০২২ সালে চতুর্থ গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। এর মাধ্যমে ৩২ হাজার প্রার্থী নিয়োগের উদ্যোগ নেওয়া হয়। তবে সনদ যাচাই এবং পুলিশ ভেরিফিকেশন ফরম পূরণের মেয়াদ দফায় দফায় বাড়ানোয় চূড়ান্ত সুপারিশ প্রক্রিয়ায় ধীরগতি এসেছে। এর মধ্যে এক প্রার্থী আদালতে রিট করলে চূড়ান্ত সুপারিশে নতুন সংকট তৈরি হয়। তবে সব জটিলতা কাটিয়ে রোববার শিক্ষা মন্ত্রণালয়ে চূড়ান্ত সুপারিশের ফল প্রকাশে অনুমতি চাওয়া হবে।

এ বিষয়ে এনটিআরসিএ সচিব বলেন, ‘আইনি জটিলতা নিয়ে আইন মন্ত্রণালয়ের ইতিবাচক সাড়া পেয়েছি। আগামী রোববার আমরা শিক্ষা মন্ত্রণালয়ের অনুমতি চাইব। অনুমতি দিলেই যে কোনো দিন ফল প্রকাশ করতে পারব। সেটি আগামী সপ্তাহেই সম্ভব।’

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.