২৫১ যাত্রী নিয়ে দুবাইয়ে আটকা বিমান

0
82

সংযুক্ত আরব আমিরাতের দুবাই আন্তর্জাতিক বিমান বন্দরে ২৫১ যাত্রী নিয়ে আটকা পড়েছেন ঢাকাগামী বিমান বাংলাদেশের একটি ফ্লাইট। যান্ত্রিক ত্রুটির কারণে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি-৩৪৮ ফ্লাইটটি বিকল হয়ে পড়েছে।

সর্বশেষ তথ্য অনুযায়ী, বিমান বিকল হওয়ায় প্রায় সাড়ে ১৩ ঘণ্টা যাত্রীরা দুবাই বন্দরে আটকা রয়েছেন। স্থানীয় সময় দুপুর ১টা ৩০ মিনিটেও যাত্রীরা বিমানবন্দরে অবস্থান করছেন। অন্তত আরও ১৩ ঘণ্টা যাত্রীদের বিমানবন্দরে থাকতে হতে পারে বলে জানা গেছে।

বিমান সংশ্লিষ্ট সূত্র জানায়, স্থানীয় সময় রোববার দিবাগত রাত ১২টা ৫ মিনিটে ফ্লাইটটি দুবাই আন্তর্জাতিক বিমান বন্দরের টার্মিনাল ওয়ান থেকে ঢাকার উদ্দেশ্যে রওনা হওয়ার কথা ছিল। কিন্তু যান্ত্রিক ত্রুটি দেখা দিলে যাত্রা করা সম্ভব হয়নি।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের দুবাইয়ের আঞ্চলিক ব্যবস্থাপক সাকিয়া সুলতানা জানান, যাত্রীদের ভিসার ধরন এক এক ধরনের। ফলে তাদের জন্য হোটেলের ব্যবস্থা করা সম্ভব হয়নি। কোনো কোনো যাত্রীর ভিসা মেয়াদ না থাকা ও বেশ কয়েকজন যাত্রীর ভ্রমণ ভিসায় থাকায় এ জটিলতা দেখা দিয়েছে। তবে আটকে থাকা যাত্রীদের জন্য খাবারের ব্যবস্থা করা হয়েছে। বিষয়টি বিমানের ঢাকা অফিসকেও জানানো হয়েছে।

বিমানের দুবাই স্টেশন ম্যানেজার জাহিদুল ইসলাম জানান, স্থানীয় সময় রাত ১০টা ৪৫ মিনিটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইট শারজাহ থেকে দুবাই হয়ে দেশে ফেরার কথা ছিল। কিন্তু যান্ত্রিক ক্রুটির কারণে তা সম্ভব হয়নি। তবে বিকল বিমানটির জন্য যন্ত্রাংশ আনা হবে। সমস্যা সমাধান হলে স্থানীয় সময় রাত ২টা ৩০ মিনিটে বিমানটি দেশের উদ্দেশ্যে রওনা হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.