২০২৪ সালের প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার ঘোষণা বাইডেনের

0
139
মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।

জো বাইডেন ২০২৪ সালে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে পুনরায় প্রতিদ্বন্দ্বিতা করার ঘোষণা দিয়েছেন। স্থানীয় সময় মঙ্গলবার আনুষ্ঠানিকভাবে প্রচার শুরু করবেন বলে জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।

মার্কিন যুক্তরাষ্ট্রের ইতিহাসে সবচেয়ে বয়স্ক প্রেসিডেন্ট জো বাইডেন। বর্তমানে তাঁর বয়স ৮০। ২০২০ সালে দায়িত্ব নিয়েই তিনি সবচেয়ে বয়স্ক মার্কিন প্রেসিডেন্টের তকমা পেয়েছিলেন। দ্বিতীয় মেয়াদে নির্বাচিত হলে দায়িত্ব ছাড়ার সময় তাঁর বয়স হবে ৮৬ বছর।

এ বয়সে বিশ্বের সবচেয়ে ক্ষমতাধর দেশের প্রেসিডেন্ট নির্বাচনে আবারও প্রতিদ্বন্দ্বিতার ঘোষণা দিতে যাচ্ছেন জো বাইডেন। এ জন্য ২৫ এপ্রিল তথা মঙ্গলবারকে বেছে নিচ্ছেন মার্কিন প্রেসিডেন্ট বাইডেন। কারণ ২০১৯ সালের এই দিন তিনি তৎকালীন ক্ষমতাসীন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে লড়াইয়ে ঘোষণা দিয়েছিলেন।

যদিও হোয়াইট হাউস এবং ডেমোক্রেটিক পার্টি প্রেসিডেন্ট জো বাইডেনের পুনরায় নির্বাচনের ঘোষণার বিষয়ে কিছু বলেনি। কিন্তু একাধিক মার্কিন সংবাদমাধ্যম জানিয়েছে, মঙ্গলবার ভিডিও বার্তার মাধ্যমে নির্বাচনের ঘোষণা দিতে পারেন বাইডেন।

পুনরায় প্রেসিডেন্ট নির্বাচনের বিষয়ে তিন মিনিটের একটি ভিডিও বার্তায় জো বাইডেন বলেন, ‘আমি যখন চার বছর আগে যখন প্রেসিডেন্ট পদের জন্য লড়াই শুরু করেছিলাম, তখন আমি বলেছিলাম মার্কিন যুক্তরাষ্ট্রের জন্য যুদ্ধ শুরু করেছি। এখনও আছি।’

এদিকে দেশটির সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পও ২০২৪ সালের নির্বাচনে লড়াইয়ের ঘোষণা দিয়ে রেখেছেন। তাই আবারও বাইডেন-ট্রাম্প জুটির লড়াই দেখার সম্ভাবনা তৈরি হচ্ছে।

সূত্র: বিবিসি

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.