১১ ঘণ্টা পর ফেরি চলাচল স্বাভাবিক

0
150
ঘাটে পারাপারের অপেক্ষায় থাকা ফেরি।

১১ ঘণ্টা পর চালু হয়েছে পাটুরিয়া-দৌলতদিয়া ও কাজীরহাট নৌরুটে ফেরি চলাচল। ঘন কুয়াশার কারণে শনিবার রাত ১০টা থেকে রোববার সকাল ৯টা পর্যন্ত এই নৌরুটে ফেরি চলাচল বন্ধ ছিল।

পারাপারের জন্য ঘাট এলাকায় বাস ও ট্রাকসহ বিভিন্ন যানবাহনের প্রায় ৩ কিলোমিটার পর্যন্ত দীর্ঘ লাইন তৈরি হয়েছে। ঘাট এলাকায় এসে ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষায় থেকে চরম দুর্ভোগ পোহাতে হয়েছে মানুষজনকে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) আরিচা কার্যালয় সূত্র জানায়, কুয়াশার ঘনত্ব বাড়তে থাকলে শনিবার রাত ১১ দিকে এ নৌরুটে ফেরি চলাচল বন্ধ করে দেওয়া হয়। এ দুই নৌরুটে ১৯টি ফেরি দিয়ে যানবাহন পারাপার করা হয়।

ঢাকার গাবতলী থেকে ছেড়ে আসা কুষ্টিয়াগামী  ঈগল পরিবহনের চালক ছবেদ আলী বলেন, রোববার সকাল সাড়ে ৬টা দিকে গাবতলী থেকে বাস ছেড়ে সকাল সাড়ে ৮টার দিকে পাটুরিয়া ঘাটে এসে ঘন কুয়াশার কারণে আটকা পড়েছি।

বাসটির যাত্রী আমির উদ্দিন বলেন, ফেরি বন্ধ সকাল সাড়ে ৮টা থেকে ঘাটে পারাপারের জন্য অপেক্ষায় আছি। তীব্র শীতে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

বিআইডব্লিউটিসির আরিচা কার্যালয়ের এজিএম আব্দুল সালাম রহমান বলেন, গতকাল শনিবার রাত ১০টা থেকে ঘন কুয়াশায় নৌপথ দেখা না গেলে নৌ দুর্ঘটনা এড়াতে পাটুরিয়া-দৌলতদিয়া ও আরিচা-কাজীরহাট নৌরুটে ফেরি চলাচল বন্ধ রাখা হয়। আজ সকাল ৯টার পর ঘন কুয়াশা কমতে থাকলে এ দুই নৌরুটে ফেরি চলাচল শুরু হয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.