সকাল থেকে মিছিল-স্লোগানে মুখর রংপুর

0
108
মহাসমাবেশে অংশ নিতে এসেছেন উত্তরাঞ্চলের বিভিন্ন জেলা ও উপজেলা আওয়ামী লীগের নেতা-কর্মী ও সমর্থকেরা। বুধবার সকালে রংপুর নগরের কাচারিবাজার এলাকায়

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার রংপুরে আগমন উপলক্ষে দলীয় নেতা-কর্মীরা উচ্ছ্বসিত। রংপুর জেলা স্কুল মাঠে আয়োজিত আওয়ামী লীগের বিভাগীয় মহাসমাবেশস্থলকে কেন্দ্র করে আজ বুধবার সকাল থেকে নগর মিছিল আর স্লোগানে মুখর। নগরের বিভিন্ন প্রান্ত থেকে নেতা-কর্মীরা মিছিল নিয়ে মহাসমাবেশস্থলে সমবেত হচ্ছেন।

আজ সকালে রংপুর নগরের উত্তম হাজিরহাট এলাকায় দেখা যায়, উত্তরের জেলা পঞ্চগড়, ঠাকুরগাঁও, দিনাজপুর ও নীলফামারীর নেতা-কর্মীরা সকাল থেকে বাসে করে আসছেন। বাস থেকে নেতা-কর্মীরা নামছেন। সেখান থেকে প্রায় দুই কিলোমিটার হেঁটে ব্যানার, ফেস্টুন হাতে নিয়ে মিছিল করতে করতে মহাসমাবেশস্থলের দিকে যাচ্ছেন।
কোনো কোনো বাস রংপুর মেডিকেল কলেজ ক্যাম্পাসের ভেতরে বিশাল মাঠেও রাখা হচ্ছে। সেখান থেকে এক কিলোমিটার হেঁটে মহাসমাবেশস্থলে যাচ্ছেন আওয়ামী লীগের নেতা-কর্মী ও সমর্থকেরা। মুখে মুখে স্লোগান ‘শেখ হাসিনার সরকার, বারবার দরকার’, ‘শেখ হাসিনার আগমন, শুভেচ্ছা-স্বাগতম’।

স্লোগান–মিছিলে মুখর রংপুর নগর। বুধবার সকালে রংপুর নগরের কাচারিবাজার এলাকায়
স্লোগান–মিছিলে মুখর রংপুর নগর। বুধবার সকালে রংপুর নগরের কাচারিবাজার এলাকায়

আজ সকালে রংপুর নগরের প্রবেশপথ মাহিগঞ্জ সাতমাথা এলাকায় দেখা যায়, বাসে করে নেতা-কর্মীরা আসছেন। কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলা থেকে আসা বড় একটি মিছিল নগরে প্রবেশ করছে। লালমনিরহাট জেলা আওয়ামী লীগের একটি মিছিল নগরে প্রবেশ করে। বাস ছাড়াও শত শত অটোরিকশায় করে নেতা-কর্মীরা আসছেন। কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলা থেকে কয়েক শ অটোরিকশা ও বাস নেতা-কর্মী নিয়ে রংপুর নগরে প্রবেশ করেছে। কুড়িগ্রামের উলিপুর, চিলমারী ও ভূরুঙ্গামারী উপজেলা থেকে আসা নেতা-কর্মীদেরও নগরে প্রবেশ করতে দেখা যায়।

এদিকে রংপুরের প্রবেশপথ মাহিগঞ্জ এলাকায় বিরাট মিছিল নিয়ে গাইবান্ধা ও সুন্দরগঞ্জ উপজেলা থেকে নেতা-কর্মীদের নগরে প্রবেশ করতে দেখা গেছে। নগরের মডার্ন মোড় এলাকা দিয়ে পলাশবাড়ী ও গোবিন্দগঞ্জ উপজেলার লোকজন এসেছেন। সেই সঙ্গে রংপুরের মিঠাপুকুর, পীরগঞ্জ উপজেলা থেকে মিছিল নিয়ে নেতা-কর্মী নগরে ঢুকেছেন।

বিভিন্ন জেলা ও উপজেলা আওয়ামী লীগের নেতা-কর্মী ও সমর্থকেরা মহাসমাবেশে যোগ  দিতে এসেছেন। বুধবার সকালে রংপুর নগরের কাচারিবাজার এলাকায়
বিভিন্ন জেলা ও উপজেলা আওয়ামী লীগের নেতা-কর্মী ও সমর্থকেরা মহাসমাবেশে যোগ দিতে এসেছেন। বুধবার সকালে রংপুর নগরের কাচারিবাজার এলাকায়

নগরের কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকায় দিনাজপুরের পার্বতীপুর উপজেলা থেকে মিছিল এসেছে। রংপুরের আরও একটি প্রবেশপথ বুড়িহাট দিয়ে সকাল ছয়টা থেকে আটটার মধ্যে লালমনিরহাট জেলার কালীগঞ্জ, আদিতমারী, পাটগ্রাম, হাতীবান্ধা এলাকা থেকে দলে দলে লোকজন হেঁটে নগরে প্রবেশ করেছেন।

কালীগঞ্জ থেকে মিছিল নিয়ে আসা আওয়ামী লীগের কর্মী রেজাউল ইসলাম বলেন, ‘খুব সকালে ঘুম থেকে উঠেছি। উপজেলা চত্বরে সমবেত হয়ে সকাল সাড়ে ছয়টার দিকে শতাধিক অটোতে করে রংপুরের পান্ডারদিঘি পর্যন্ত আসা হয়। সেখান থেকে দুই কিলোমিটার হেঁটে মিছিল নিয়ে সমাবেশস্থলে যাই।’

নগরের কয়েকটি প্রধান প্রবেশপথ ছাড়াও ছোট ছোট সড়ক দিয়ে সকাল থেকে মিছিল মহাসমাবেশস্থলে এসেছে। রংপুর নগরের জনপদ হয়ে উঠেছে মিছিল আর স্লোগানের। রংপুর মহানগর আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক আবুল কাশেম বলেন, এই মহাসমাবেশ জনসমুদ্রের মহাসমাবেশে পরিণত হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.