হুমকির চিরকুটটি দুষ্টু ছেলেদের কাজ: ডিএমপি কমিশনার

0
116
ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক।

পহেলা বৈশাখে মঙ্গল শোভাযাত্রা বন্ধে হুমকির যে চিরকুট পাওয়া গেছে তা কোনো জঙ্গি সংগঠনের নয়, এটি দুষ্টু ছেলেদের কাজ বলে মন্তব্য করেছেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক

আজ বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় ঢাকার রমনার বটমূলে পহেলা বৈশাখ উপলক্ষে নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

ডিএমপি কমিশনার বলেন, মঙ্গল শোভাযাত্রা বন্ধের হুমকি দিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলায় যে চিরকুট রাখা হয়েছিল তাতে দাজ্জাল বাহিনীর নাম রয়েছে। আসলে এ বাহিনী নামে বাংলাদেশে কোনো জঙ্গি সংগঠন নেই। কোনো দলও নেই। অতি উৎসাহিত হয়ে দুষ্টু ছেলেরা এই চিরকুট রেখেছে বলে আমাদের কাছে মনে হয়েছে। তবে তারা কারা তা খুঁজে বের করা হবে। জঙ্গি হামলার কোনো আশঙ্কা নেই।

গত মঙ্গলবার রাতে চারুকলায় ওই চিরকুট পাওয়া যায়। এ ঘটনায় বুধবার শাহবাগ থানা সাধারণ ডায়েরি (জিডি) করা হয়।

ডিএমপি কমিশনার বলেন, এবারের পহেলা বৈশাখের অনুষ্ঠান আনন্দমুখর করতে ডিএমপির পক্ষ থেকে সব ধরনের নিরাপত্তার ব্যবস্থা নেওয়া হয়েছে। রমনা, ঢাকা বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়, ধানমন্ডির রবীন্দ্র সরোবরসহ  যেসব স্থানে নববর্ষের আয়োজন করা হবে সবখানেই নিরাপত্তা ব্যবস্থা থাকবে। প্রতি বছর রমনার বটমূলে ছায়ানটের সংগীতের মাধ্যমে বর্ষবরণের অনুষ্ঠান শুরু হয়। এবারও একইভাবে ছায়ানটে বর্ষবরণের অনুষ্ঠান শুরু হবে। এ উপলক্ষে নেওয়া হয়েছে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা।

তিনি বলেন, রমনার বটমূল ও আশপাশের এলাকায় ডিএমপির ডগ স্কোয়াড ও বোম্ব ডিসপোজাল ইউনিট দিয়ে সুইপিং করানো হচ্ছে। ডগ স্কোয়াড দিয়ে শনাক্ত করে সিটিটিসির আন্তর্জাতিক মানের রোবটিক সিস্টেমের মাধ্যমে জান-মালের ক্ষতি না করে বোমা নিষ্ক্রিয় করা ও অপরাধীকে কীভাবে গ্রেপ্তার করতে হবে তার মহড়া সম্পন্ন হয়েছে। পোশাকধারী পুলিশের পাশাপাশি সাদা পোশাকেও দায়িত্ব পালন করবে ২ হাজার ৭০০ পুলিশ সদস্য। রমনার বটমূলে প্রবেশ ও বের হওয়ার জন্য নয়টি গেট থাকবে। তার মধ্যে চারটি গেট দিয়ে প্রবেশ করতে হবে। প্রতিটি গেটেই আর্চওয়ে থাকবে। ব্যাগ নিয়ে রমনায় প্রবেশ করা যাবে না। এছাড়া সকাল ৬টা থেকে বিকেল ৪টা পর্যন্ত অবস্থান করা যাবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.