হকাররা কোথায় বসতে পারবেন, জানালেন মেয়র তাপস

0
101
মেয়র তাপস

রাজধানীর হলুদ ও সবুজ চিহ্নিত এলাকায় হকাররা বসে ব্যবসা করতে পারবেন বলে জানিয়েছেন দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

বাংলাদেশ হকার সংগ্রাম পরিষদের উদ্যোগে বৃহস্পতিবার রাজধানীর মহানগর নাট্যমঞ্চে আয়োজিত এক সংবর্ধনা অনুষ্ঠানে মেয়র তাপস এ মন্তব্য করেন।

মেয়র তাপস বলেন, আমরা পর্যায়ক্রমে লাল, হলুদ, সবুজ এলাকা চিহ্নিত করে দেব। সবুজ অংশে আপনারা ২৪ ঘণ্টা নির্দ্বিধায় ব্যবসা করতে পারবেন। হলুদ চিহ্নিত স্থানে নির্ধারিত সময়ে ব্যবসা করতে পারবেন। যানবাহন চলাচলের বিষয়টি মাথায় রেখে কিছু সময়ের জন্য হলুদ অংশ খালি করে দিতে হবে। তাহলে আপনাদের কেউ উচ্ছেদ করতে আসবে না।

দুটি সড়ক ইতোমধ্যে লাল চিহ্নিত করা হয়েছে জানিয়ে তিনি বলেছেন, একটি হলো বঙ্গভবন থেকে জিরো পয়েন্ট ও মেয়র হানিফ ফ্লাইওভার থেকে আসাদ পুলিশবক্স হয়ে জিরো পয়েন্ট। আরেকটি নগর ভবনের সামনের সড়ক ফিনিক্স সড়ক। এখানে বসা যাবে না।

সুন্দর ঢাকা গড়তে হকারসহ নগরবাসীরর সহযোগিতা প্রত্যাশা করে ডিএসসিসি মেয়র বলেন, আপনারা সিটি করপোরেশনের অংশীজন। তাই সিটি করপোরেশনের নীতিমালা, নির্দেশনা পালন করলে আপনারাই উপকৃত হবেন। সিটি করপোরেশন আপনাদের প্রতিপক্ষ না। আপনাদের সকল দুঃখ, দুর্দশা, কষ্ট লাঘব করার একমাত্র প্রতিষ্ঠান হলো ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন। যখন আপনারা করপোরেশনের নির্দেশনা পালন করবেন, আমি তখনই আপনাদের ওপর আস্থা রাখতে পারব। আপনারা শৃঙ্খলাবদ্ধ হবেন। আপনারা সুষ্ঠু বাস্তবায়নে এগিয়ে আসবেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেন, মেয়র মহোদয়ের প্রতি আমার একটি অনুরোধ-আবেদন থাকবে। হকার ব্যবস্থাপনায় আইন প্রণয়ন করতে হয়তো সময় লাগবে। কিন্তু অন্তত পক্ষে, আপনার আমলে যদি একটি নীতিমালা করে দেন তাহলে হকাররা মাস্তানের অত্যাচার, পুলিশের অত্যাচার হতে রক্ষা পাবে।

বাংলাদেশ হকার সংগ্রাম পরিষদের সভাপতি আবুল হোসাইনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, ভারতের ন্যাশনাল হকার্স ফেডারেশনের সাধারণ সম্পাদক শক্তিমান ঘোষ প্রমুখ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.