সেঞ্চুরি করে সাকিব-মাশরাফিদের স্পর্শ করলেন তাসকিন

0
92
তাসকিন আহমেদ

লঙ্কানদের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে তিন উইকেটে হেরেছে টাইগাররা। ম্যাচ হারলেও এই ম্যাচ দিয়ে দেশি ক্রিকেটারদের মধ্যে ওয়ানডে ফরম্যাটে একশ উইকেট নেওয়ার মাইলফলক স্পর্শ করেছেন তাসকিন আহমেদ।

শুক্রবার (১৫ মার্চ) জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রথমে ব্যাট করে ২৮৬ রানের পুঁজি পায় বাংলাদেশ। জবাব দিতে নেমে শুরুটা খুব একটা ভালো হয়নি সফরকারীদের। শরিফুলের জোড়া আঘাতে ৫০ রানের আগেই ৩ উইকেট হারায় লঙ্কানরা। ইনিংসের দ্বিতীয় উইকেট গিয়েছিল তাসকিনের ভাগ্যে। ইনফর্ম কুশাল মেন্ডিসকে ফেরান এই পেসার।

পিচে এসেই ব্যাট চলাতে থাকেন কুশাল। তানজিম সাকিবের দুই ওভারে ২২ রান নিয়ে চাপ তৈরি করেছিল শ্রীলঙ্কান ব্যাটাররা। তখনই উইকেট শিকার করেন তাসকিন। তার বাইরে বেরিয়ে যাওয়া বল আলতোভাবে স্পর্শ করেছিল কুশাল মেন্ডিসের ব্যাট। উইকেটের পেছনে ক্যাচ নিয়েছেন মুশফিকুর রহিম।

শেষ দিকে সেঞ্চুরির পথে থাকা চারিথ আসালাঙ্কাকে ফেরান তাসকিন। ৯১ রানে তাসকিনের বলে আবারও উইকেটের পেছনে চলে যায় ক্যাচ। রিভিউ নিয়ে উইকেট পান তাসকিন। এরই মাধ্যমে পূরণ হয় ওয়ানডে ক্রিকেটে তার একশত উইকেট।

তাসকিনের আগে বাংলাদেশের সাতজন বোলার ওয়ানডেতে এই মাইলফলক স্পর্শ করেছেন। ৩১৭ উইকেট নিয়ে সবার শীর্ষে রয়েছেন সাকিব আল হাসান (৩১৭)। এরপর যথাক্রমে মাশরাফি বিন মোর্ত্তজা (২৬৯), আব্দুর রাজ্জাক (২০৭), মোস্তাফিজুর রহমান (১৬২), রুবেল হোসেন (১২৯), মোহাম্মদ রফিক (১১৯) ও মেহেদী হাসান মিরাজ (১০৩)।

২০১৪ সালে মিরপুরে ভারতের বিপক্ষে ওয়ানডে অভিষেক হয় তাসকিনের। অভিষেক ম্যাচেই ৮ ওভারে ২৮ রানে ৫ উইকেট নিয়েছিলেন তিনি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.