সিসি ক্যামেরায় দেখা হচ্ছে বরিশাল ও খুলনা সিটির নির্বাচন

0
90
নির্বাচন কমিশনের মিলনায়তনে অস্থায়ী কন্ট্রোল রুমে সিসি ক্যামেরার মাধ্যমে একসঙ্গে দুই সিটি নির্বাচন মনিটরিং করা হচ্ছে

নির্বাচন কমিশনের মিলনায়তনে অস্থায়ী কন্ট্রোল রুমে সকাল আটটা থেকে সিসি ক্যামেরার মাধ্যমে প্রথমবারের মতো একসঙ্গে দুই সিটি নির্বাচন মনিটরিং করা হচ্ছে। এ ছাড়া সিসি টিভি ক্যামেরার মাধ্যমে মনিটরিং করা হচ্ছে কক্সবাজার পৌরসভা নির্বাচন। নির্বাচন কমিশন সূত্র এ তথ্য জানিয়েছে।

খুলনা সিটি করপোরেশনে মোট ভোটার ৫ লাখ ৩৫ হাজার ৫২৮ জন এবং বরিশাল সিটি করপোরেশনের ২ লাখ ৭৬ হাজার ২৯৪ জন।

সকাল থেকেই প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল, নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আহসান হাবীব খান, নির্বাচন কমিশনার মো. আলমগীর, নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা ও নির্বাচন কমিশনের সচিব মো. জাহাঙ্গীর আলম কন্ট্রোল রুমে উপস্থিত থেকে নির্বাচন পর্যবেক্ষণ করছেন।

খুলনা সিটি করপোরেশনে মোট ৩১টি ওয়ার্ডে ভোটকেন্দ্রের সংখ্যা ২৮৯। ভোটকক্ষ রয়েছে ১ হাজার ৭৩২টি। ২ হাজার ৩১০টি ক্যামেরার মাধ্যমে খুলনা সিটি করপোরেশন নির্বাচন মনিটরিং করা হচ্ছে। অন্যদিকে, বরিশাল সিটি করপোরেশনের মোট ৩০ ওয়ার্ডে ভোটকেন্দ্রের সংখ্যা ১২৬। ভোটকক্ষ ৮৯৪টি। বরিশাল সিটি করপোরেশন নির্বাচন ১ হাজার ১৪৬টি সিসি ক্যামেরার মাধ্যমে মনিটরিং করা হচ্ছে।

এ ছাড়া কক্সবাজার পৌরসভা নির্বাচন ৪৩টি কেন্দ্রে ৩৩১টি সিসি ক্যামেরার মাধ্যমে মনিটরিং করা হচ্ছে।

নির্বাচন কমিশন বলেছে, ২৩টি ডিজিটাল ডিসপ্লে বোর্ডের মাধ্যমে একই সঙ্গে ২৩৫টি সিসি ক্যামেরায় ২ হাজার ৮৭১টি ভোটকক্ষ পর্যবেক্ষণ করা হচ্ছে। প্রতিটি ডিসপ্লে ১০ সেকেন্ড পরপর অটো রোটেড করে এভাবে ৪৫৮টি কেন্দ্রের ভোট গ্রহণ কার্যক্রম পর্যবেক্ষণ করা হচ্ছে। প্রতিটি ভোটকক্ষে একটি করে আর কেন্দ্র প্রতি দুটি করে সিসি ক্যামেরা স্থাপন করে নির্বাচন পর্যবেক্ষণ করা হচ্ছে। নির্বাচনে এখন পর্যন্ত কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

সকাল ৮ থেকে বিকেল ৪টা পর্যন্ত একযোগে ভোট গ্রহণ চলবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.