সিসিটিভিতে পর্যবেক্ষণ হচ্ছে দুই সিটির ভোট

0
157
রাজশাহী ও সিলেট সিটি করপোরেশন নির্বাচন ঢাকায় বসে সিসিটিভিতে পর্যবেক্ষণ করছে নির্বাচন কমিশন (ইসি)

রাজশাহী ও সিলেট সিটি করপোরেশন নির্বাচন ঢাকায় বসে সিসিটিভিতে পর্যবেক্ষণ করছে নির্বাচন কমিশন (ইসি)।

নির্বাচন কমিশনের মিলনায়তনে অস্থায়ী কন্ট্রোল রুমে সকাল ছয়টা থেকে সিসি ক্যামেরার মাধ্যমে একসঙ্গে দুই সিটি নির্বাচন পর্যবেক্ষণ করা হচ্ছে। সকাল থেকেই নির্বাচন কমিশনার মো. আহসান হাবিব খান, মো. আলমগীর ও রাশেদা সুলতানা কন্ট্রোল রুমে উপস্থিত থেকে নির্বাচন পর্যবেক্ষণ করছেন।

প্রথম দুই ঘণ্টার পরিস্থিতি পর্যবেক্ষণ করে রাশেদা সুলতানা সাংবাদিকদের বলেন, তাঁরা কোনো অনিয়ম পাননি। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ভালোভাবে দায়িত্ব পালন করছে। কোনো অনিয়মের তথ্য নেই। ভোটার উপস্থিতি বেশ ভালো। কোনো কোনো ক্ষেত্রে দু–একটা কেন্দ্রে বৃষ্টির কারণে কম। আর মোটামুটি সব জায়গায় ভোটার উপস্থিতি ভালো।

রাশেদা সুলতানা বলেন, ইভিএমে কোনো জটিলতার অভিযোগ আসেনি। রাজশাহীতে একটা জায়গায় সমস্যা হয়েছিল, সেটা সারানো হয়েছে।

ইসি জানায়, রাজশাহী সিটি করপোরেশনে মোট ৩০টি ওয়ার্ডে ভোটকেন্দ্রের সংখ্যা ১৫৫। ভোটকক্ষ রয়েছে ১ হাজার ১৫৩টি। ১ হাজার ৪৬৩টি ক্যামেরার মাধ্যমে রাজশাহী সিটি করপোরেশন নির্বাচন মনিটরিং করা হচ্ছে ।

অন্যদিকে সিলেট সিটি করপোরেশনে মোট ৪২টি ওয়ার্ডে ভোটকেন্দ্রের সংখ্যা ১৯০। ভোটকক্ষ ১ হাজার ৩৬৭টি। সিলেট সিটি করপোরেশন নির্বাচন ১ হাজার ৭৪৭টি সিসি ক্যামেরার মাধ্যমে মনিটরিং করা হচ্ছে।

উভয় সিটি করপোরেশনে ২৩টি ডিজিটাল ডিসপ্লে বোর্ডের মাধ্যমে একই সঙ্গে ৩৬৮টি সিসি ক্যামেরায় ২ হাজার ৫২০টি ভোটকক্ষ পর্যবেক্ষণ করা হচ্ছে। প্রতি ডিসপ্লে ১০ সেকেন্ড পরপর অটো রোটেড করে এভাবে ৩৪৫টি কেন্দ্রের ভোট গ্রহণ কার্যক্রম পর্যবেক্ষণ করা হচ্ছে। প্রতিটি ভোটকক্ষে একটি করে আর কেন্দ্রপ্রতি দুটি করে সিসিটিভি ক্যামেরা স্থাপন করে নির্বাচন পর্যবেক্ষণ করা হচ্ছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.