সিরাজগঞ্জে মেডিকেল কলেজে ক্লাসে শিক্ষার্থীকে ‘গুলি করলেন শিক্ষক’

0
86
সিরাজগঞ্জ শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজ ও হাসপাতালে শিক্ষকের পিস্তলের গুলিতে আহত শিক্ষার্থী

সিরাজগঞ্জের শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজে ক্লাসরুমের ভেতরে এক শিক্ষার্থী গুলিবিদ্ধ হয়েছেন। আজ সোমবার বিকেল সাড়ে ৩টার দিকে তৃতীয় বর্ষের ক্লাস চলাকালে এ ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ দ্রুত কলেজে উপস্থিত হয়ে একটি পিস্তল জব্দ করেছে।

অভিযুক্ত শিক্ষক কলেজের কমিউনিটি মেডিসিন বিভাগের প্রভাষক ডা. রায়হান উদ্দিন। তিনি সিরাজগঞ্জ সরকারী বিশ্ববিদ্যালয় কলেজের সাবেক অধ্যক্ষ আব্দুর রাজ্জাকের ছেলে। ভুক্তভোগী তৃতীয় বর্ষের শিক্ষার্থী আরিফিন আমিন তমাল।

এদিকে গুলিতে ছাত্র আহতের ঘটনায় শিক্ষার্থীরা কলেজ প্রাঙ্গণে বিক্ষোভ করছেন। সন্ধ্যা পৌনে ছয়টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত কলেজে প্রাঙ্গণে শিক্ষার্থীরা বিক্ষোভ করছেন।

ক্ষুব্ধ শিক্ষার্থীরা জানান, কমিউনিটি মেডিসিন বিভাগের প্রভাষক ডা. রায়হান উদ্দিন প্রায়ই নিজের লাইসেন্স করা পিস্তল নিয়ে ক্যাম্পাসে ও ক্লাসে আসেন। আজ তিনি ফরেনসিক মেডিসিন বিভাগের অতিরিক্ত ক্লাসে শিক্ষার্থী উপস্থিত থাকার নির্দেশ দেন। আগে থেকেই তিনি শ্রেণিকক্ষে বসে ছিলেন। কিন্তু শিক্ষার্থীরা অতিরিক্ত ক্লাসে অংশ নিতে আপত্তি জানান।

এ নিয়ে শিক্ষার্থীদের সঙ্গে শিক্ষককের বাগবিতণ্ডা হয়। এ ঘটনায় তৃতীয় বর্ষের শিক্ষার্থী আরিফিন আমিন তমালের ওপর ক্ষিপ্ত হন শিক্ষক রায়হান। এর একপর্যায়ে টেবিলে রাখা ব্যক্তিগত পিস্তল দিয়ে তমালকে লক্ষ্য করে গুলি ছোড়েন তিনি। এ সময় গুলি তমালের পকেটের রাখা মোবাইলে লাগে। সঙ্গে সঙ্গে অন্যান্য শিক্ষার্থীরা শিক্ষকের ওপর চড়াও হন। এ সময়ে দৌড়ে তিনি পালিয়ে যান। পরে শিক্ষার্থীরা কলেজ চত্বরে বিক্ষোভ শুরু করেন। অভিযুক্ত শিক্ষককে অপসারণ ও শাস্তিমূলক পদক্ষেপ গ্রহণের দাবি জানান বিক্ষুব্ধ শিক্ষার্থীরা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.