সিটি নির্বাচনে দায়িত্ব পালনে পুলিশ প্রস্তুত আছে

0
106
সিলেট জেলা পুলিশ লাইনসে সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন পুলিশ মহাপরিদর্শক চৌধুরী আবদুল্লাহ আল-মামুন

বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেছেন, সামনে জাতীয় ও সিটি করপোরেশন নির্বাচনে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে সব চ্যালেঞ্জ মোকাবিলার জন্য বাংলাদেশ পুলিশ প্রস্তুত রয়েছে। পুলিশের জনবল, প্রশিক্ষণ ও সক্ষমতা আছে। কেউ আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির চেষ্টা করলে কঠোর হস্তে দমন করা হবে।

আজ শনিবার বেলা সোয়া একটার দিকে সিলেট জেলা পুলিশ লাইনসের শহীদ এসপি শামছুদ্দিন মিলনায়তনের সামনে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে আইজিপি এসব কথা বলেন। এর আগে তিনি পুলিশ লাইনসে উপস্থিত হয়ে সিলেটের পুলিশ কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন।

জাতীয় ও সিটি করপোরেশন নির্বাচন প্রসঙ্গে চৌধুরী আবদুল্লাহ আল-মামুন আরও বলেন, ‘নির্বাচনী কার্যক্রম হয়ে থাকে নির্বাচন কমিশনের অধীনে। নির্বাচন কমিশনের অধীনে যখন যে দায়িত্ব দেওয়া হবে, সে দায়িত্ব পালন করতে আমরা প্রস্তুত রয়েছি।’

জঙ্গিবাদ, সন্ত্রাসবাদের বিরুদ্ধে পুলিশ কাজ করছে জানিয়ে পুলিশ মহাপরিদর্শক বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশে জঙ্গিবাদ, সন্ত্রাসবাদের বিরুদ্ধে জিরো টলারেন্সের যে নীতি আছে, সেটির আলোকে সব পুলিশ সদস্য একযোগে কাজ করছেন। জনগণ, জনপ্রতিনিধি ও রাজনীতিকসহ সবাইকে সঙ্গে নিয়ে একযোগে কাজ করা হচ্ছে। এতে জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ সফলভাবে নির্মূল করা গেছে। আগামী দিনেও আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণের সক্ষমতা বাংলাদেশ পুলিশের রয়েছে।

সম্প্রতি কয়েকটি অগ্নিকাণ্ড প্রসঙ্গে জানতে চাইলে আইজিপি বলেন, বিষয়গুলো ভালোভাবে খুঁটিয়ে দেখা হচ্ছে। এতে কেউ জড়িত থাকলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

সিলেট-চট্টগ্রাম অঞ্চলের মেধাবী শিক্ষার্থীদের জঙ্গি সংগঠনে যোগ দেওয়ার প্রবণতা আছে। এ বিষয়ে সাংবাদিকেরা জানতে চাইলে আইজিপি বলেন, ‘কিছুসংখ্যক লোক অপরাধের সঙ্গে জড়িত থাকে। পুলিশ যেকোনো জঙ্গি অপরাধীদের থেকে এক ধাপ এগিয়ে থাকে। আগামীতেও আমরা সফলভাবে দায়িত্ব পালন করতে চাই। অতীতে আমরা অপরাধীকে শনাক্ত করেছি, আইনের আওতায় এনেছি, এমন কার্যক্রম অব্যাহত রয়েছে।’

এ সময় সেখানে সিলেট রেঞ্জের উপমহাপরিদর্শক (ডিআইজি) শাহ মিজান শাফিউর রহমান, মহানগর পুলিশের কমিশনার মো. ইলিয়াছ শরীফ, সিলেটের পুলিশ সুপার মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন, মহানগর পুলিশের উপকমিশনার (ট্রাফিক) মুহাম্মদ আবদুল ওয়াহাব, উপকমিশনার (উত্তর) আজবাহার আলী শেখসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.