সাংবাদিক রব্বানি হত্যা মামলায় ৬ আসামির জামিন নামঞ্জুর

0
91
সাংবাদিক গোলাম রব্বানি

জামালপুরের সাংবাদিক গোলাম রব্বানি হত্যা মামলার প্রধান আসামি কারাগারে আটক সাধুরপাড়া ইউনিয়ন পরিষদের (ইউপি) সাবেক চেয়ারম্যান মাহমুদুল আলমসহ ছয়জনের জামিন আবেদন নামঞ্জুর করেছেন আদালত। আজ রোববার দুপুরে জামালপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক সুলতান মাহমুদ শুনানি শেষে এই আদেশ দেন।

মাহমুদুল ছাড়া জামিন নামঞ্জুর হওয়া অপর আসামিরা হলেন রেজাউল করিম, মো. মনিরুজ্জামান, গাজী শামীম, জাকিরুল ইসলাম ও আসলাম মিয়া। এই মামলায় তাঁরা বিভিন্ন সময়ে গ্রেপ্তার হন। এর পর থেকে তাঁরা কারাগারে আছেন।

মামলার বাদীপক্ষের আইনজীবী ইউসূফ আলী বলেন, সাংবাদিক রব্বানি হত্যা মামলায় কারাগারে থাকা ১৬ আসামির মধ্যে প্রধান আসামি মাহমুদুল আলমসহ ওই ছয় আসামি ১৩ আগস্ট আইনজীবীর মাধ্যমে আবেদন করে। আজ ওই আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক বাদী ও বিবাদীপক্ষের আইনজীবীদের শুনানি শেষে ওই ছয়জনের জামিন আবেদন নামঞ্জুর করেন। এ নিয়ে চতুর্থবারের মতো আসামিদের জামিন নামঞ্জুর হলো।

গোলাম রব্বানি ওরফে নাদিম অনলাইন নিউজ পোর্টাল বাংলানিউজ টোয়েন্টিফোর ডটকমের জামালপুর জেলা প্রতিনিধি ও একাত্তর টিভির বকশীগঞ্জ উপজেলার সংবাদ সংগ্রাহক হিসেবে দায়িত্ব পালন করতেন। ১৪ জুন রাতে পেশাগত দায়িত্ব পালন শেষে বাড়ি ফেরার পথে বকশীগঞ্জের পাটহাটি এলাকায় সন্ত্রাসী হামলার শিকার হন তিনি। ঘটনার পরদিন দুপুরে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়।

এ ঘটনায় নিহত রব্বানির স্ত্রী মনিরা বেগম বাদী হয়ে হত্যা মামলা করেন। মামলায় সাধুরপাড়া ইউপির সাবেক চেয়ারম্যান মাহমুদুল আলমকে প্রধান আসামি করে ২২ জনের নাম উল্লেখ করা হয়। এ ছাড়া ওই মামলায় ২০ থেকে ২৫ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়। মামলার প্রধান আসামিসহ এখন পর্যন্ত ১৭ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.