সরকারকে ক্ষমতাচ্যুত করতে পারবে না বিএনপি

0
90
সালমান এফ রহমান

আওয়ামী লীগ নেতারা বলেছেন, বিএনপি সরকারকে ক্ষমতাচ্যুত করার যে স্বপ্ন দেখছে, তা তারা কখনও বাস্তবায়ন করতে পারবে না। কারণ, তারা জানে– বাংলাদেশের জনগণের সমর্থন তাদের নেই। মঙ্গলবার রাজধানীর তেজগাঁওয়ে ঢাকা জেলা আওয়ামী লীগ ভবনে জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন। ঢাকা জেলা আওয়ামী লীগ এ সভার আয়োজন করে।

এতে প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগবিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান বলেন, বিএনপি এক দফা দাবিতে ষড়যন্ত্র করছে। শেখ হাসিনার সরকারকে হটিয়ে তত্ত্বাবধায়ক সরকার এনে রাষ্ট্রক্ষমতায় আসতে চায় তারা। এ জন্য আমাদের সতর্ক থাকা উচিত। তিনি বলেন, আমরা যখন এলাকার লোকজনের সঙ্গে কথা বলি তখন তারা জানায়– তারেক রহমান আবার এলে হাওয়া ভবন চালু হবে, তখন আমরা মারা যাব। সেদিন ব্যবসায়ীরাও খোলাখুলিভাবে বলে দিয়েছেন, আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আবার চাই।

তারেক রহমানকে উদ্দেশ করে প্রধানমন্ত্রীর এ উপদেষ্টা বলেন, লন্ডনে বসে ষড়যন্ত্র করা খুবই সহজ। রাজনীতি করতে চাইলে ঢাকায় ফিরে আসো, জেলে যাও। জেল থেকে ফিরে এসে যদি সাহস থাকে, তাহলে রাজনীতি করো। কিন্তু সেটা না করে ওখানে আরামে বসে ষড়যন্ত্র করছ।

তিনি বলেন, বড় বড় ৩৫ মার্কিন কোম্পানির প্রতিনিধি আসছে আমার সঙ্গে দেখা করতে। তারা সবাই বলে, আমরা বাংলাদেশে ব্যবসা করতে চাই, বিনিয়োগ করতে চাই। মার্কিন সরকার শেখ হাসিনাকে সরাতে চাইলে তাদের দেশের বড় ব্যবসায়ীদের এখানে আসার কথা নয়।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেন, বিএনপি আবার নতুন করে ষড়যন্ত্র শুরু করেছে। তারা সিঙ্গাপুরে গিয়ে ষড়যন্ত্রের নীলনকশা আঁকছে। তারা বলছে, সেপ্টেম্বর-অক্টোবর থেকে চূড়ান্ত আন্দোলন শুরু করবে। নিয়মতান্ত্রিক আন্দোলনের সুযোগ আইনশৃঙ্খলা বাহিনী তাদের করে দিয়েছে।

তিনি বলেন, ক্ষমতা হস্তান্তরের এই মুহূর্তে ক্ষমতা ত্যাগের কোনো প্রশ্নই আসে না। নির্বাচনকালীন সরকার হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পরবর্তী সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করবেন– এটাই হচ্ছে সংবিধানের কথা। যথাসময়ে নির্বাচন অনুষ্ঠিত হবে। আমরা চাই, বিএনপি নির্বাচনে আসুক। আমরা ফাঁকা মাঠে গোল দিতে চাই না। তারা নির্বাচনে আসুক; একটা গ্রহণযোগ্য, অবাধ ও সুষ্ঠু নির্বাচন হোক; নির্বাচন কমিশনকে সরকার সর্বাত্মকভাবে সহযোগিতা করবে। সরকার কোনোভাবে নির্বাচনে প্রভাব বিস্তার করবে না।

ঢাকা জেলা আওয়ামী লীগ সভাপতি বেনজীর আহমেদের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য দেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান, ঢাকা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পনিরুজ্জামান তরুণ প্রমুখ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.