শেখ হাসিনার আমলেই গণমাধ্যমের স্বাধীনতা নিশ্চিত হয়েছে: সুজিত নন্দী

0
101
ইফতার সামগ্রী বিতরণ অনুষ্ঠান

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বাবু সুজিত রায় নন্দী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার শাসন আমলেই গণমাধ্যমের স্বাধীনতা নিশ্চিত হয়েছে। আওয়ামী লীগ সরকার গণমাধ্যমবান্ধব সরকার। বাংলাদেশের গণমাধ্যম যে পরিমাণ স্বাধীনতা ভোগ করে সেটি অনেক উন্নয়নশীল দেশের জন্য উদাহরণ। শনিবার রাজধানীর তোপখানা রোডে মেট্রো লাউঞ্জ রেস্টুরেন্ট অ্যান্ড পার্টি সেন্টারে অসহায় দরিদ্র মানুষের মাঝে ইফতার সামগ্রী বিতরণ ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সুজিত রায় নন্দী বলেন, গণমাধ্যম দেশের বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন এবং পেশাদারিত্ব বজায় রেখে দেশ ও দশর উন্নয়নে নিবেদিত। সাংবাদিকরা দেশ ও জাতির সমৃদ্ধির অগ্রযাত্রায় সহায়ক ভূমিকা পালন করে।

তিনি বলেন, অপসাংবাদিকতা হলো সভ্যতা ও মানবতার শত্রু। সাংবাদিকতা মহৎ ও সেবামূলক পেশা। রাষ্ট্রের চতুর্থ স্তম্ভের সম্মান নিয়ে পেশাটি সগৌরবে রয়েছে। কিন্তু এই সেবামূলক পেশাটিকে প্রশ্নবিদ্ধ করে তুলছে একটি গোষ্ঠি। সাংবাদিকদের পেশাদারিত্বকে প্রশ্নবিদ্ধ করে তুলছে তারা। তাই আমাদের অপসাংবাদিকতার বিরুদ্ধে সজাগ ও সর্তক থাকতে হবে।

বিশেষ অতিথির বক্তব্যে ভূমি মন্ত্রণালয়ের সাবেক সিনিয়র সচিব মো. মাকছুদুর রহমান পাটওয়ারী বলেন, গণতান্ত্রিক ব্যবস্থাকে টিকিয়ে রেখে রাষ্ট্রকে এগিয়ে নিতে সংবাদমাধ্যমের স্বাধীনতা এবং বিকাশ অপরিহার্য। সেই লক্ষ্য নিয়েই সরকার কাজ করছে।

পাওয়ার সেলের মহাপরিচালক, আইইবি ঢাকা কেন্দ্রের চেয়ারম্যান প্রকৌশলী মোহাম্মদ হোসাইন বিশেষ অতিথর বক্তব্যে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবসময়ই দেশের গরিব-দুঃখী, খেটে খাওয়া মানুষের কথা ভাবেন এবং তাদের মঙ্গলের জন্য কাজ করে যাচ্ছেন। তিনি বিশ্বে মানবতার নেতা হিসেবে অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিডি সমাচার ২৪ ডটকম এর সম্পাদক মো. মহসিন হোসেন। বিডি সমাচার এর চিফ রিপোর্টার আব্দুর রাজ্জাক খান এবং সহ-সম্পাদক মিঠু চন্দ্র শীলের পরিচালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিডি সমাচার ২৪ ডটকম এর আইন উপদেষ্টা এবং বাংলাদেশ সুপ্রিম কোর্টের অ্যাডভোকেট শেখ জাহাঙ্গীর আলম, ঢাকাস্থ চাঁদপুর জেলা সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক রাশেদ শাহরিয়ার পলাশ, আওয়ামী লীগের এর এাণ ও সমাজ কল্যাণ উপকমিটির সদস্য মো. আখলাকুর রহমান মাইনু, ডিএমপির সহকারী পুলিশ কমিশনার শামসুল ইসলাম নয়ন, বিডি সমাচার সহকারী সম্পাদক মিজানুর রহমান, সজিব হাসান, ছাত্রলীগ নেতা সাচ্ছু আহমেদ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.