শুদ্ধাচার পুরস্কার পেলেন মেজর জেনারেল মোহাম্মদ ইউসুফ

0
129
মেজর জেনারেল মোহাম্মদ ইউসুফ

ঔষধ প্রশাসন অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল মোহাম্মদ ইউসুফ শুদ্ধাচার পুরস্কার পেয়েছেন। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের সাম্প্রতিক এক অফিস আদেশে এ তথ্য জানানো হয়েছে।

মোহাম্মদ ইউসুফ ২০২২-২৩ অর্থবছরের জন্য এ পুরস্কার পান। পুরস্কার হিসেবে তিনি আগের মাসের মূল বেতনের সমপরিমাণ অর্থ, একটি সনদ ও একটি ক্রেস্ট পাবেন।

নীতিমালা অনুযায়ী, সততা ও নৈতিকতা, নেতৃত্ব, লক্ষ্য বাস্তবায়ন, সুষ্ঠু আর্থিক ব্যবস্থাপনা ও প্রকল্প বাস্তবায়নে দক্ষতাসহ ১০টি সূচক মূল্যায়ন করে এই পুরস্কার দেওয়া হয়।

মোহাম্মদ ইউসুফ ১৯৮৮ সালে চট্টগ্রাম মেডিকেল কলেজ থেকে এমবিবিএস ডিগ্রি অর্জন করেন। পরের বছর তিনি বাংলাদেশ সেনাবাহিনীর মেডিকেল কোরে যোগ দেন। সেনাবাহিনীর পাশাপাশি তিনি জাতিসংঘের শান্তি রক্ষা মিশনে অংশ নিয়ে লাইবেরিয়া ও মোজাম্বিকে দায়িত্ব পালন করেছেন।

বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ানস অ্যান্ড সার্জনস থেকে ২০০৪ সালে মোহাম্মদ ইউসুফ এফসিপিএস কোর্স সম্পন্ন করেন। তিনি সিঙ্গাপুরের ন্যাশনাল ইউনিভার্সিটি হসপিটাল থেকে স্নায়বিক পুনর্বাসনের বিষয়ে পোস্ট ফেলোশিপ প্রশিক্ষণ নিয়েছেন। এ ছাড়া তিনি দিল্লির একটি প্রতিষ্ঠানের ফেলো।

মোহাম্মদ ইউসুফ ২০১৫ সালে ব্রিগেডিয়ার জেনারেল এবং ২০২২ সালে মেজর জেনারেল হিসেবে পদোন্নতি পান। বিভিন্ন সময় তিনি ঢাকা ক্যান্টনমেন্টে অবস্থিত আর্মড ফোর্সেস মেডিকেল কলেজের অধ্যাপক এবং সম্মিলিত সামরিক হাসপাতালের ফিজিক্যাল মেডিসিন বিভাগের প্রধানের দায়িত্ব পালন করেছেন।

দেশে অ্যান্টিবায়োটিকের ব্যবহার পর্যবেক্ষণের জন্য গঠিত টাস্কফোর্সের চেয়ারপারসনেরও দায়িত্ব পালন করছেন মোহাম্মদ ইউসুফ। জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে প্রসিদ্ধ বিভিন্ন জার্নালে তাঁর বহু প্রকাশনা আছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.