শাহজালাল বিমানবন্দরে প্রায় সাত কেজি স্বর্ণ উদ্ধার, পরিচ্ছন্নতাকর্মী আটক

0
117
আজ সোমবার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে প্রায় সাত কেজি ওজনের এসব সোনার বার উদ্ধার করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর, ছবি: অধিদপ্তর থেকে পাওয়া

ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ৫ কোটি ৪০ লাখ টাকা দামের ৬০টি সোনার বার জব্দ করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর। আজ সোমবার বিমানবন্দরের ৯ নম্বর বোর্ডিং ব্রিজের পাশের ময়লার স্তূপ থেকে বারগুলো জব্দ করা হয়। এ ঘটনায় জামাল ভূঁইয়া নামের বিমানবন্দরের একজন পরিচ্ছন্নতাকর্মীকে আটক করা হয়েছে।

অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আজ কাতার থেকে আসা বেসরকারি বিমান সংস্থা ইউএস–বাংলা এয়ারলাইনসের একটি ফ্লাইটের (বিএস-৩৩৪) মাধ্যমে চোরাচালান হতে পারে বলে গোয়েন্দা তথ্য ছিল। এই তথ্যের ভিত্তিতে বিএস-৩৩৪ নম্বর ফ্লাইটটি বিমানবন্দরে অবতরণের পর শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের কর্মকর্তারা উড়োজাহাজটিতে তল্লাশি চালান।

অধিদপ্তরের সহকারী রাজস্ব কর্মকর্তা শফিকুল ইসলাম বলেন, গোয়েন্দা তথ্য অনুযায়ী উড়োজাহাজটির ২৮/এ আসনে সোনার বারগুলো থাকার কথা ছিল। কিন্তু সেখানে পাওয়া যায়নি। এরপর বিষয়টি নিয়ে উড়োজাহাজে থাকা ইউএস–বাংলার কর্মকর্তা-কর্মচারীদের জিজ্ঞাসাবাদ করা হয়। জিজ্ঞাসাবাদে তাঁরা জানান, উড়োজাহাজে একজন পরিচ্ছন্নতাকর্মী এসেছিলেন। তাঁদের কাছে ওই পরিচ্ছন্নতাকর্মীর একটি ছবি ছিল। ছবি দেখে পরিচ্ছন্নতাকর্মীকে চিহ্নিত করা হয়। এরপর ওই পরিচ্ছন্নতাকর্মীকে জিজ্ঞাসাবাদে জানা যায়, সোনার বারগুলো উড়োজাহাজ থেকে সংগ্রহ করে তিনি বিমানবন্দরের ৯ নম্বর বোর্ডিং ব্রিজের ময়লার স্তূপে রেখেছেন। পরে সেখান থেকে সোনার বারগুলো উদ্ধার করা হয়।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের উপপরিচালক সানজিদা শারমিন স্বাক্ষরিত বিজ্ঞপ্তি অনুযায়ী, ওই পরিচ্ছন্নতাকর্মীর নাম জামাল ভূঁইয়া। স্থায়ী ঠিকানা লক্ষ্মীপুরের রামগঞ্জ। তাঁর দেওয়া তথ্য অনুযায়ী দুপুর ১২টার দিকে ময়লার স্তূপ থেকে স্কচটেপে মোড়ানো দুটি ধাতব বস্তু পাওয়া যায়। পরে স্কচটেপ খুলে সেখানে ৬০টি সোনার বার পাওয়া যায়। এগুলোর মোট ওজন ৬ কেজি ৯৬০ গ্রাম এবং আনুমানিক বাজারমূল্য ৫ কোটি ৪০ লাখ টাকা। এ ঘটনায় জামাল ভূঁইয়াকে আটক করা হয়েছে এবং তাঁর বিরুদ্ধে ফৌজদারি ও বিভাগীয় মামলার প্রক্রিয়া চলছে বলে সন্ধ্যায় জানানো হয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.