শর্ত দিয়ে কখনও সংলাপ হতে পারে না: তথ্যমন্ত্রী

0
99
তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।

শর্ত দিয়ে কখনও সংলাপ হতে পারে না বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।

সোমবার দুপুরে সচিবালয়ে সমসাময়িক বিষয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তথ্যমন্ত্রী এ মন্তব্য করেন।

নির্বাচনের আগে সংলাপের জন্য যুক্তরাষ্ট্রের প্রাক্-নির্বাচন পর্যবেক্ষক দলের পরামর্শ প্রসঙ্গে তথ্যমন্ত্রী বলেন, শেখ হাসিনার পদত্যাগ, সংসদ বাতিল, তত্ত্বাবধায়ক সরকার করতে হবে- বিএনপির এই সমস্ত শর্ত দিয়ে কখনও সংলাপ হতে পারে না।

হাছান মাহমুদ বলেন, ক্ষমতার মালিক জনগণ। আমরা জনগণের শক্তিতে বলীয়ান, জনগণই এ দেশের মালিক, জনগণই নির্ধারণ করবে কারা দেশ পরিচালনা করবে, কারা দেশ পরিচালনা করবে না। বন্ধু রাষ্ট্রের যে কেউ যে কোনো পরামর্শ দিতে পারে। তবে দেশের মালিক জনগণ এবং দেশের জনগণ কী চায় সেটাই অনেক বেশি গুরুত্বপূর্ণ। তারা পরামর্শ দিতে পারে। সেই পরামর্শ গ্রহণ করবো কি-না সেটি আমাদের এখতিয়ার।

নির্বাচনকালীন সরকার গঠনের বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, সংবিধান অনুযায়ী নির্বাচনকালীন সরকার গঠনের কোনো প্রয়োজনীয়তা বা বাধ্যবাধকতা নেই। চলতি সরকারই নির্বাচনকালীন সরকারের দায়িত্ব পালন করবে। তবে নির্বাচনকালে বর্তমান মন্ত্রিসভার পুরোটাই থাকবে না-কি সেটা ছোট-বড় করবেন, সেটি প্রধানমন্ত্রীর এখতিয়ার।

ড. হাছান বলেন, বিএনপির জনগণের ওপর কোনো আস্থা নেই। এজন্য তারা জনগণের দিকে না তাকিয়ে কাকের মতো দূর দেশ থেকে কে কী বলল, সেদিকে তাকিয়ে থাকে। কাক যেমন কে কখন খাবারের উচ্ছিষ্ট ফেলল, সেদিকে তাকিয়ে থাকে মির্জা ফখরুল সাহেবরাও তেমন পাশ্চাত্যের দিকে তাকিয়ে আছে।

তিনি আরও বলেন, মার্কিন যুক্তরাষ্ট্রসহ পশ্চিমা বিশ্ব এবং অন্যান্য দেশের সঙ্গে আমাদের অত্যন্ত সুসম্পর্ক। মির্জা ফখরুল সাহেবরা এগুলো বলে তাদের কর্মীদের একটু চাঙ্গা রাখার চেষ্টা করছেন মাত্র।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.