লিটনের বাদ পড়া নিয়ে রহস্যময় তথ্য দিলেন হাথুরু

0
58
প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে

ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম দুটির ঘোষিত স্কোয়াডে ছিলেন লিটন দাস। তবে নির্ধারণী ম্যাচের জন্য ঘোষিত স্কোয়াডে জায়গা হয়নি ক্ল্যাসিক এই ওপেনারের। তার বদলে জাকের আলী অনিককে স্কোয়াডে ভেড়ানো হয়। এবার লিটনের বাদ পড়া নিয়ে মুখ খুলেছেন টাইগারদের প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে।

সোমবার (১৮ মার্চ) সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচ শুরুর আগে হাথুরুসিংহে জানান, সামর্থ্য নিয়ে প্রশ্ন না থাকলেও বর্তমানে ফর্মে না থাকায় বাদ পড়েছেন লিটন।

লঙ্কান এই মাইন্ডমাস্টারের ভাষ্যমতে, লিটনের অভিজ্ঞতা সবসময়ই মূল্যবান। সে এমন একজন খেলোয়াড় যেকোনো সময় নেমে ম্যাচ জেতানোর মতো ইনিংস খেলতে পারে। তবে সেটা বললেও, কিছু সময় সে ফর্মে নেই। ফলে দুর্ভাগ্যজনকভাবে আমাদের সামনে তাকাতে হচ্ছে।

এর আগে, জাতীয় দলের প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু জানান, নতুন বলে খুবই অধারাবাহিক হওয়ার কারণে লিটনকে বাদ দেওয়া হয়েছে।

লিপুর ভাষ্যমতে, সিরিজ চলমান থাকায় পরিবর্তনের খুব বেশি সুযোগ ছিল না। নতুন বলে খুবই অধারাবাহিক হওয়ার কারণে আমরা লিটন দাসকে এই স্কোয়াডের সঙ্গে আর রাখছি না। দলে আগে থেকে এনামুল হক বিজয় ও তানজিদ হাসান তামিম রয়েছে, যারা ওপেন করতে পারে। আরেকজন ওপেনার আছে সৌম্য সরকার। লিটনকে যখন স্কোয়াডে অন্তর্ভুক্ত করলাম না, তাই এই জায়গায় আবারও কোনো ওপেনারের প্রয়োজন দেখিনি।

তিনি যোগ করেন, এই সিলেকশন প্রক্রিয়ায় আমরা কোচ-অধিনায়কের মতামত নিয়েছি। আমরা দেখেছি লিটনের পরিবর্তে দলে যদি মিডল-অর্ডারে কাউকে সংযোজন করা যায়। সেখানে অনিককে মনে করেছি যথার্থ হবে। সাদা বলে সে টি-২০ খেলেছে, রান করেছে, ডিপিএলেও রান পেয়েছে সে। মিডল-অর্ডারে ওপরের দিকে খেলতে পারে আবার ফিনিশারের ভূমিকাও পালন করতে পারে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.