লালমনিরহাটে চার সাংবাদিকের ওপর হামলার বিচার শুরু

0
101
আদালত

লালমনিরহাটে পেশাগত দায়িত্ব পালনকালে চার সাংবাদিকের ওপর হামলায় দায়ের করা মামলার বিচার শুরু হয়েছে। আজ সোমবার দুপুরে লালমনিরহাটের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক এস এম রেজাউল বারী চার আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করেন।

চার আসামি হলেন লালমনিরহাট সদর উপজেলার পঞ্চগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আজিজার রহমান মণ্ডল, তাঁর তিন ছেলে– সাহেব আলী মণ্ডল (৩৫), শাহজাহান আলী মণ্ডল (২৮) ও সুলতান মণ্ডল (৩৭)। তাঁরা আদালতে উপস্থিত ছিলেন এবং নিজেদের নির্দোষ দাবি করেন।

২০২২ সালের ১২ আগস্ট লালমনিরহাট সদর উপজেলার পঞ্চগ্রাম ইউনিয়নের দেউতি সিন্দুরিয়া গ্রামে প্রতিবেদনের জন্য তথ্য সংগ্রহ করতে গেলে লালমনিরহাটে যমুনা টিভির সাংবাদিক আনিছুর রহমান ও ক্যামেরা পারসন আহসান সাকিব হাসান, জেলা প্রতিনিধি আবদুর রব ও এখন টিভির সাংবাদিক মাহফুজুল ইসলামের ওপর হামলা করা হয়। আহত চার সংবাদকর্মী লালমনিরহাট সদর হাসপাতালে চিকিৎসা নেন।

এ ঘটনায় পরদিন ১৩ আগস্ট আনিছুর রহমান বাদী হয়ে লালমনিরহাট সদর থানায় একটি মামলা করেন। এতে সদর উপজেলার পঞ্চগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আজিজার রহমান মণ্ডল ও তাঁর তিন ছেলের বিরুদ্ধে হত্যার উদ্দেশ্যে মারধর করে জখম, চুরি ও ভয় দেখানোর অভিযোগে একটি মামলা করেন।

গত বছর ১৪ আগস্ট আসামি সাহেব আলী মণ্ডলকে গ্রেপ্তার করে পুলিশ। পরে মামলার অন্য তিন আসামিও আদালতে আত্মসমর্পণ করেন। পরে তাঁরা জামিনে মুক্তি পান।

এই মামলায় লালমনিরহাট সদর থানার উপপরিদর্শক (এসআই) মশিউর রহমান ২০২২ সালের ৩০ সেপ্টেম্বর ওই চারজনকে আসামি করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

আজ রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের সরকারি কৌঁসুলি আবুল কালাম আজাদ ও আইনজীবী রেজাউল করিম। বিবাদীপক্ষে ছিলেন আইনজীবী প্রতাপ চন্দ্র রায়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.