রোহিঙ্গা ক্যাম্পে অভিযান, অস্ত্র-গুলিসহ আরসার ৬ সদস্য গ্রেপ্তার

0
123
অস্ত্র-গুলিসহ গ্রেপ্তার আরসার ৬ সদস্য

কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে আইনশৃঙ্খলা বাহিনীর যৌথ অভিযানে অস্ত্র ও গুলিসহ আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মির (আরসা) ৬ জন সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। বৃহস্পতিবার গভীর রাতে উখিয়ার পালংখালী ময়নারঘোনা ১৮ নম্বর ক্যাম্পের বিভিন্ন ব্লক থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার আরসা সদস্যরা হলেন- মোহাম্মদ আরব, মোহাম্মদ নূরু, মোহাম্মদ ইউনুছ, হারুন, হাফিজুল আমিন ও মীর কাশিম ওরফে হামিদ হোসেন। তারা সবাই ওই ক্যাম্পেরই বাসিন্দা।

শুক্রবার রাত ৮টার দিকে বিষয়টি নিশ্চিত করেন কক্সবাজার র‌্যাব-১৫ এর অতিরিক্ত পুলিশ সুপার (সিনিয়র সহকারী পরিচালক) আবু সালাম চৌধুরী। তিনি বলেন, ‘বৃহস্পতিবার গভীর রাতে উখিয়ার পালংখালী ময়নারঘোনা ১৮ নম্বর ক্যাম্পের বাসিন্দা আবুল ফয়েজের দোকানের সামনে অস্ত্রধারীদের অবস্থান জানতে পারি। পরে ৮-এপিবিএনসহ ক্যাম্পটিতে যৌথ অভিযান চালাই। এ সময় পালানোর চেষ্টাকালে বিচ্ছিন্নতাবাদী সন্ত্রাসী সংগঠন আরসার ৬ সদস্যকে গ্রেপ্তার করা হয়। তল্লাশি চালিয়ে তাদের কাছ থেকে ওয়ান শুটারগান ও গুলি উদ্ধার করা হয়।’

র‌্যাবের এ কর্মকর্তা জানান, গ্রেপ্তারদের মামলা দিয়ে উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে। পরস্পর যোগসাজশে অবৈধ দেশীয় অস্ত্র-গুলি দিয়ে শরণার্থী ক্যাম্প এলাকায় আধিপত্য বিস্তার প্রচেষ্টার কথা জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে। তারা সন্ত্রাসী কর্মকাণ্ড চালাতে ওই স্থানে অবস্থান করছিল। তাদের আদালতে পাঠানো হবে বলে জানান উখিয়া থানার ওসি শেখ মোহাম্মদ আলী।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.