রোদে বেরোলেই মাথাব্যথা?

0
119
মাথাব্যথা

অনেকেরই মাইগ্রেনের সমস্যা রয়েছে। বিশেষ করে শীতকালে এবং গরমের দিনে এই সমস্যা আরও বেড়ে যায়। আবার যাদের দিনের বেশিরভাগ সময় রোদে কাটে তাদের ক্ষেত্রে এই সমস্যা আরো বেশি দেখা দেয়। অনেকেই এ ধরনের সমস্যা কমাতে ঘন ঘন ওষুধ খান।

তবে বিশেষজ্ঞরা বলছেন, শরীরে যে কোন যন্ত্রণায় ব্যথা কমানোর জন্য ওষুধ কম খাওয়াই ভালো। তা না হলে বিপদ বাড়তে পারে। আবার গরমের দিনে মাথাব্যথা হলে কারোরই ভালো লাগে না। এ কারণে বিশেষজ্ঞরা বলছেন, এই ধরনের মাথাব্যথা দেখা দিলে প্রথমে সরাসরি রোদ থেকে খানিকটা দূরে আসতে হবে।

সাধারণত গ্রীষ্মকালে শরীরে পানির ঘাটতি দেখা যায়। যার ফলে মাথাব্যথার মতো সমস্যা আরও বেড়ে যায়। এ কারণে গ্রীষ্মকালে বেশি করে পানি খাওয়ার পরামর্শ দিচ্ছেন বিশেষজ্ঞরা। পাশাপাশি মাথাব্যথার মত সমস্যা দেখা দিলেই অন্ধকার ঘরে বেশ কিছুক্ষণ চোখ বন্ধ করে থাকতে হবে । এতে মানসিক চাপ এবং স্নায়ু স্থিতিশীল হয়। যার ফলে মাথাব্যথা আগের থেকে অনেকটাই কমে আসে।

অনেকেই আছেন যাদের যে কোনো ধরনের উগ্র গন্ধে মাথা ধরার মতো সমস্যা দেখা দেয়। এ কারণে তাদেরকে এসব উগ্র গন্ধ এড়িয়ে চলতে বলছেন বিশেষজ্ঞরা। পাশাপাশি প্রতিদিন সকালে চোখ খুলে সবুজ গাছপালা দেখার পরামর্শ দিচ্ছেন তারা। তাছাড়া রোদে বের হলে রোদ চশমা এবং টুপি ব্যবহার করার পরামর্শ দিয়েছেন বিশেষজ্ঞরা। এসব ব্যবহারে রোদ সরাসরি কারও চোখে এবং মাথায় আঘাত আনতে পারবে না।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.