রাজশাহীতে ডেঙ্গুতে মৌসুমের প্রথম মৃত্যু

0
120
রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল

মুন্সিগঞ্জ থেকে জ্বর নিয়ে ঈদের পরদিন রাজশাহীতে বাড়িতে এসেছিলেন সিকিউরিটি সার্ভিসের কর্মী পাপ্পু (২৫)। আজ শনিবার সকাল পৌনে ১০টার দিকে রাজশাহী মেডিকেল কলেজ ও হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন তিনি। মৃত পাপ্পুর বাবার নাম সাহেব। তাঁর বাড়ি বাঘা উপজেলার ঢাকাচন্দ্রগাঁতি গ্রামে।

চিকিৎসকেরা বলছেন, পাপ্পু ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়েছিলেন। রাজশাহী মেডিকেল কলেজ ও হাসপাতালে এ মৌসুমে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মারা যাওয়া প্রথম রোগী তিনি।

হাসপাতাল সূত্রে জানা গেছে, ২ জুলাই পাপ্পু রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন। অবস্থার অবনতি হলে ৪ জুলাই তাঁকে আইসিইউতে স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় আজ সকাল পৌনে ১০টার দিকে তাঁর মৃত্যু হয়।

মারা যাওয়া ব্যক্তির স্ত্রী অঞ্জনা খাতুন বলেন, তাঁর স্বামী মুন্সিগঞ্জে পল্লী বিদ্যুৎ অফিসের সিকিউরিটি গার্ড হিসেবে চাকরি করতেন। ঈদের দুই দিন আগে সেখানেই জ্বর হয়। জ্বর নিয়ে তিনি ঈদের পরদিন বাড়িতে আসেন। এরপর তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়।

রাজশাহী মেডিকেল কলেজ ও হাসপাতাল সূত্রে জানা গেছে, জুন মাস থেকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগী ভর্তি শুরু হয়েছে। আজ সকাল পর্যন্ত হাসপাতালে আটজন রোগী চিকিৎসাধীন ছিলেন। এর মধ্যে একজনকেই আইসিইউতে পাঠানো হয়েছিল। সকালে তাঁর মৃত্যু হয়েছে। এ ছাড়া এ পর্যন্ত হাসপাতালটি থেকে ২৭ জন রোগী চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এফ এম শামীম আহাম্মদ বলেন, এই মৌসুমে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন প্রথম রোগীর মৃত্যু হয়েছে আজ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.