রাজধানীর বিভিন্ন স্থানে বিএনপি ও সহযোগী সংগঠনগুলোর ঝটিকা মিছিল

0
88
বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর নেতৃত্বে রাজধানীর খিলগাঁও এলাকায় মিছিল হয়, ছবি: বিএনপির সৌজন্যে

দ্বিতীয় দফা অবরোধের শেষ দিনে আজ সোমবার রাজধানীর বিভিন্ন স্থানে ঝটিকা মিছিল করেছে বিএনপি ও এর সহযোগী সংগঠনগুলো। এসব কর্মসূচিতে নির্দলীয় নিরপেক্ষ সরকারের দাবির পাশাপাশি দলের চেয়ারপারসন খালেদা জিয়া, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ গ্রেপ্তার নেতাদের মুক্তির দাবি ওঠে।

বিএনপি ও অঙ্গসংগঠনগুলোর পাঠানো পৃথক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

আজ বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর নেতৃত্বে রাজধানীর খিলগাঁও এলাকায় সড়কে অবস্থান ও বিক্ষোভ কর্মসূচি পালিত হয়েছে। বিএনপির পাঠানো বিজ্ঞপ্তিতে বলা হয়, আজ সকাল সাড়ে সাতটার দিকে খিলগাঁও তালতলা পল্লিমা সংসদ থেকে বিক্ষোভ মিছিল বের হয়।

মিছিলটি খিলগাঁও থানার দিকে যায় এবং সেখানে বেশ কিছু সময় রাস্তা অবরোধ করে রাখে। এ সময় আরও উপস্থিত ছিলেন বিএনপির স্বাস্থ্যবিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম, মহানগর উত্তর বিএনপির ভারপ্রাপ্ত সদস্যসচিব এ জি এম শামসুল হক, কেন্দ্রীয় নেতা আকরামুল হাসান, দীপু সরকার প্রমুখ।

এ সময় রুহুল কবির রিজভী বলেন, দমন ও নিপীড়ন করে বিএনপির গণতান্ত্রিক আন্দোলন দমানো যাবে না। নেতা-কর্মীদের গ্রেপ্তার করে রিমান্ডে নিয়ে নির্যাতনে মনোবল ভাঙা যাবে না; বরং নির্যাতন যত বাড়ছে, নেতা–কর্মীরা তত বেশি শক্তিশালী হয়ে রাজপথে নেমে আসছেন।

রিজভী বলেন, এবারের অধিকার আদায়ের আন্দোলন সফল হবেই। আজ সকালে রাজধানীর ধানমন্ডির শংকরে বিক্ষোভ মিছিল করে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল। সংগঠনটির কেন্দ্রীয় কমিটির উদ্যোগে নেতারা এ সময় সড়ক অবরোধের চেষ্টা করেন। এতে অংশ নেন কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহসভাপতি ইয়াসিন আলী, সহসভাপতি রফিকুল ইসলাম, সরদার মো. নুরুজ্জামান, সাংগঠনিক সম্পাদক নাজমুল হাসান প্রমুখ।

ছাত্রদলের সাবেক সভাপতি ফজলুর রহমানের নেতৃত্বে মগবাজার রেলগেট এলাকায় বিক্ষোভ মিছিল বের হয়।

বনানী ১১ নম্বর রোডে জাতীয়তাবাদী কৃষক দল বিক্ষোভ মিছিল করে। কৃষক দলের সভাপতি হাসান জাফির ও সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম খানের নেতৃত্বে এ মিছিল হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.