রাজউকের অনুমোদন ছাড়া ভবন নির্মাণ করায় ৩০ লাখ টাকা জরিমানা

0
110
ঢাকার সাভারে আল-মুসলিম অ্যাপারেলস লিমিটেডের এই ভবনের নির্মাণকাজ বন্ধ করে দিয়েছেন রাজউকের ভ্রাম্যমাণ আদালত, ছবি: সংগৃহীত

ঢাকার সাভারে নির্মাণাধীন একটি ভবনের কাজ বন্ধের পাশাপাশি ওই ভবনের মালিককে ৩০ লাখ টাকা জরিমানা করেছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। আজ মঙ্গলবার রাজউকের ভ্রাম্যমাণ আদালত এ ব্যবস্থা নিয়েছেন।

রাজউকের সংশ্লিষ্ট অঞ্চলের অথরাইজড অফিসার প্রকৌশলী মোহাম্মদ নুর আলম জানিয়েছেন, আল–মুসলিম গ্রুপের মালিকানাধীন আল-মুসলিম অ্যাপারেলস লিমিটেড সাভারে (ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের পাশে) দুটি বেজমেন্টসহ চারতলা একটি ভবন নির্মাণ করছিল। ভবনটি নির্মাণে রাজউক থেকে কোনো অনুমোদন নেওয়া হয়নি। পরে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. কামরুজ্জামানের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ভবনটির নির্মাণকাজ বন্ধ করে দেওয়া হয়। পাশাপাশি অনুমোদন ছাড়া ভবন নির্মাণের দায়ে মালিকপক্ষের কাছ থেকে ৩০ লাখ টাকা জরিমানা আদায় করা হয়।

ভবনটি নির্মাণে রাজউক থেকে নকশার অনুমোদন না হওয়া পর্যন্ত ভবনটির নির্মাণকাজ বন্ধ থাকবে বলে উল্লেখ করেন মোহাম্মদ নুর আলম। তিনি বলেন, রাজউকের কাছ থেকে নকশার অনুমোদন পাওয়ার পরই ভবনটির নির্মাণকাজ আবার শুরু করা যাবে মর্মে মালিকপক্ষ ভ্রাম্যমাণ আদালতের কাছে মুচলেকা দিয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.