যে কারণে হচ্ছে না বিপিএলের উদ্বোধনী অনুষ্ঠান

0
72
বিপিএল

বিপিএলের দশম আসরের পর্দা উঠছে আজ। তবে দেশের একমাত্র ফ্র্যাঞ্চাইজি এই টি-টোয়েন্টি লিগে থাকছে না জমকালো কোনো উদ্বোধনী অনুষ্ঠান।

জমকালো না হলেও উদ্বোধনী দিনে স্বল্প পরিসরে ছোট অনুষ্ঠানের কথা জানিয়েছেন বিসিবি পরিচালক ও বিপিএল গভর্নিং কাউন্সিলের সদস্য সচিব ইসমাইল হায়দার মল্লিক।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) উদ্বোধনী অনুষ্ঠান প্রসঙ্গে তিনি (ইসমাইল) জানান, ইচ্ছে থাকা সত্ত্বেও সময় স্বল্পতা ও নিরাপত্তার কারণে এবারের বিপিএলের উদ্বোধনী অনুষ্ঠান করা সম্ভব হয়নি।

বিপিএল গভর্নিং কাউন্সিলের সদস্য সচিবের ভাষ্য, এই বছর আমাদের বড় পরিসরে উদ্বোধনী অনুষ্ঠান করার ইচ্ছে ছিল। সময় স্বল্পতার কারণে সেটি করা সম্ভব হয়নি। আর নির্বাচনের ঠিক পরে উদ্বোধনী অনুষ্ঠান করাটাও কঠিন। কারণ, নিরাপত্তার পাশাপাশি অনুমতি পাওয়ারও ব্যাপার ছিল। তাই ছোট পরিসরে যা যা করা সম্ভব, তার সবই করছি।

উল্লেখ্য, শুক্রবার (১৯ জানুয়ারি) দুপুর ২টা ৩০ মিনিটে মিরপুর শের-ই বাংলা স্টেডিয়ামে উদ্বোধনী ম্যাচে কুমিল্লার মুখোমুখি হবে ঢাকা। দিনের আরেক ম্যাচে সন্ধ্যা সাড়ে ৭টায় সিলেট স্ট্রাইকার্স মুখোমুখি হবে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের।

১ মার্চ ফাইনালের মধ্য দিয়ে প্রায় দেড় মাসের এই আসরের পর্দা নামবে। ঢাকা, সিলেট, ঢাকা, চট্টগ্রাম, ঢাকা—পাঁচটি পর্বে এই আসরে মোট ম্যাচ অনুষ্ঠিত হবে ৪৬টি।

ঢাকার পর আগামী ২৬ জানুয়ারি থেকে ৩ ফেব্রুয়ারি পর্যন্ত সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে মোট ১২টি ম্যাচ হবে। এরপর ফের ঢাকায় ফিরবে বিপিএল; এই পর্বে ৬ থেকে ১০ ফেব্রুয়ারি আটটি ম্যাচ হবে।

ঢাকা পর্ব শেষে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ১৩ থেকে ২০ ফেব্রুয়ারি পর্যন্ত ১২টি ম্যাচ হবে। এরপর পঞ্চম ও শেষ পর্বে আবারও ঢাকা ফিরবে বিপিএল।

ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে বড় এই আসরে প্রত্যেক শুক্রবার দিনের ম্যাচ শুরু দুপুর ২টায়, রাতের ম্যাচ শুরু হবে সন্ধ্যা ৭টায়। শুক্রবার ছাড়া সপ্তাহের বাকি ৬ দিনই দিনের ম্যাচ শুরু হবে দুপুর দেড়টায়, রাতের ম্যাচ শুরু হবে সন্ধ্যা সাড়ে ৬টায়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.